বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যুবলীগের নব গঠিত কমিটির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যুবলীগের নব গঠিত কমিটির শ্রদ্ধা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টের সব শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে যুবলীগের নবনির্বাচিত কমিটি।

আজ রবিবার (১৫ নভেম্বর) সকালে সংগঠনটির নেতাকর্মীরা রাজধানীর ধানমন্ডি ৩২ ও বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন।

যুবলীগের নেতাকর্মীরা ধানমন্ডি-৩২ এ সংরক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদনের পর দোয়া-মোনাজাতে অংশ নেন। এর পর তারা যান বনানী কবরস্থানে শায়িত যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনির কবরে শ্রদ্ধা জানাতে। তার কবরে শ্রদ্ধা নিবেদনের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত অন্যান্য শহীদদের কবরেও শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। তারা দোয়া-মোনাজাতের মাধ্যমে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে এ কর্মসূচিতে সংগঠনটির নতুন কমিটির নেতাকর্মীরা অংশ নেন। এতে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলে ফাহিম, জসিম মাতুব্বর, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, আইন সম্পাদক সৈয়দ সাইদুল হক সুমন, উপ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক সায়েদ আশফাক আকন্দ তুহিন, উপ-সম্পাদক আরিফুল ইসলাম, শামসুল কবীর রাহাত, আব্দুল আজিজ, আদিত্য নন্দী প্রমুখ।

সপ্তম জাতীয় কংগ্রেসের প্রায় এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে আওয়ামী যুবলীগ। ঘোষণা করা হয়েছে ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি।

শনিবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

২০১৯ সালের ২৩ নভেম্বর দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হয় যুবলীগের সপ্তম কংগ্রেস। এর মধ্য দিয়ে যুবলীগের নেতৃত্বে আসেন যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশ এবং মাইনুল হোসেন খান নিখিল।

Leave a Reply