জিম্বাবুয়ে ক্রিকেট দলে করোনার হানা

জিম্বাবুয়ে ক্রিকেট দলে করোনার হানা

এবার জিম্বাবুয়ে ক্রিকেটেও হানা দিলো প্রাণঘাতী করোনাভাইরাস। জাতীয় দল যখন পাকিস্তান সফরে, তখন দেশে করোনায় আক্রান্ত হলেন দুই ক্রিকেটারসহ জিম্বাবুয়ে ক্রিকেটের চার সদস্য।

উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাভা ও লেগস্পিনার টিমসেন মারুমা এবং সাপোর্ট স্টাফের দুই সদস্যের শরীরে পাওয়া গেছে করোনাভাইরাসের উপস্থিতি। পাকিস্তান সফরের জন্য ঘোষিত ২৫ সদস্যের দলে ছিলেন মারুমা ও চাকাভা।

তবে শেষপর্যন্ত যে ২০ জনের দল পাকিস্তান গিয়েছে, সে তালিকায় ছিলো না মারুমা ও চাকাভার নাম। মূলত বদলি খেলোয়াড়ের প্রয়োজন পড়লে তাদের যে কারও ডাক পড়ার সম্ভাবনা ছিল। কিন্তু এখন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সে সম্ভাবনাও শেষ বলা চলে।

পাকিস্তান সফরের উদ্দেশ্যে হারারেতে জিম্বাবুয়ে ক্রিকেট একাডেমিতে যে বায়ো সিকিউর বাবল (জৈব সুরক্ষা বলয়) তৈরি করা হয়েছিল, সেখানে একই রুমে থাকতেন চাকাভা ও মারুমা। পরে করোনা টেস্ট করা হলে দুজনই পজিটিভ হয়েছে। এছাড়া দলের টুকটাক কাজে সাহায্য করা দুই স্টাফও পজিটিভ সনাক্ত হয়েছেন।

তবে এ চারজনের কারণে পাকিস্তানে হতে যাওয়া সিরিজে কোনো প্রভাব পড়ছে না। কেননা যে ২০ জনের স্কোয়াড এবং টিম ম্যানেজম্যান্টের সদস্যরা পাকিস্তান সফরে গিয়েছেন, তারা আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসেননি। তাদের সবার নমুনার ফলাফলই এসেছে নেগেটিভ।

আগামী মাসের শুরুতে পাকিস্তানের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। এরই মধ্যে সেখানে পৌঁছে জিম্বাবুয়ে দল। দুই সিরিজের সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে স্কোয়াড

চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকামুই, ওয়েসলে মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুমবা, রিচমন্ড মুতুম্বামি, ব্রেসিং মুজারাবানি, রিচার্ড গারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো এবং শন উইলিয়ামস।

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তান স্কোয়াড

বাবর আজম, মোহাম্মদ হাফিজ, ফাখর জামান, আবদুল্লাহ শফিক, শাদাব খান, হায়দার আলি, হারিস রউফ, হারিস সোহেল, শাহিন শাহ আফ্রিদি, খুশদিল শাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, ইমাম-উল হক, উসমান সিনওয়ারি, ইফতিখার আহমেদ, আবিদ আলি, রোহাইল নাজির, উসমান কাদির, জাফর গওহর, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা এবং ওয়াহাব রিয়াজ

Leave a Reply