আফগানিস্তানে ভিসা সংগ্রহের সময় পদদলিত হয়ে নিহত ১৫

আফগানিস্তানে ভিসা সংগ্রহের সময় পদদলিত হয়ে নিহত ১৫

আফগানিস্তানের পূর্বাঞ্চলে পাকিস্তানি কনস্যুলেটের কাছের একটি স্টেডিয়ামে হুড়োহুড়ি করে ভিসা সংগ্রহের সময় পদদলিত হয়ে অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে।

করোনা পরিস্থিতির কারণে সাত মাস ধরে বন্ধ থাকার পর গত সপ্তাহে ভিসা ইস্যু করা শুরু করেছে আফগানিস্তানের পাকিস্তান কনস্যুলেট। নানগারহার প্রদেশের জালালাবাদে অবস্থিত ওই কনস্যুলেট থেকে ভিসা সংগ্রহের জন্য সকাল থেকেই সেখানে ভিড় জমান স্থানীয় ও আশপাশের প্রদেশের বাসিন্দারা। কেউ মেডিক্যাল ভিসা সংগ্রহ করছেন, আবার কেউ আত্মীয়দের দেখতে পাকিস্তান যেতে চাইছেন।

বুধবার কর্তৃপক্ষ জানিয়েছে, এদিন কয়েক হাজার আফগান ভিসা সংগ্রহের জন্য ভিড় জমিয়েছিল। ভিসা সেন্টারে ভিড় এড়াতে তাদেরকে পার্শ্ববর্তী ফুটবল স্টেডিয়ামে যেতে বলা হয়েছিল। সেখানে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু হয়।

নানগারহারের প্রাদেশিক কাউন্সিল সদস্য সোহরাব কাদেরি বলেন, নিহতদের মধ্যে ১১ জনই নারী। আহতদের মধ্যে বেশ কয়েকজন বয়স্ক মানুষ আছেন।

আল-জাজিরার আফগান প্রতিনিধি জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়েছিল যে এদিন অন্যদিনের চেয়ে বেশি মানুষকে ভিসা দেওয়া হবে। আর সেকারণে অনেক বেশি মানুষ ভিড় জমিয়েছিল। স্টেডিয়ামের গেইট খোলার সঙ্গে সঙ্গে হুড়োহুড়ি করে ঢুকতে গিয়ে পদদলনের ঘটনা ঘটে।
খবর আল-জাজিরা

Leave a Reply