আগাথা ক্রিস্টির গল্প থেকে আসছে বিশাল ভরদ্বাজের সিনেমা

আগাথা ক্রিস্টির গল্প থেকে আসছে বিশাল ভরদ্বাজের সিনেমা

মকবুল, ওমকারা ও হায়দার- উইলিয়াম শেক্সপিয়ারের বিখ্যাত নাটক অবলম্বনে নির্মিত হয়েছিল বিশাল ভরদ্বাজের এ তিন ছবি। দর্শক ও সমালোচকদের দারুণ সমাদরও মেলে। সেই নির্মাতার হাত ধরে বলিউডে নতুন করে আসছে আগাথা ক্রিস্টির গল্প।

ভ্যারাইটি ডটকম জানায়, বিখ্যাত লেখিকার রহস্য গল্প থেকে বেশ কয়েকটি সিনেমা বানাবেন বিশাল। যার প্রথমটির শুটিং শুরু হবে ২০২১ সালে।

এ ছবির মাধ্যমে নতুন একজন কম বয়সী নায়িকার আবির্ভাব হবে। সে কি-না সঙ্গীদের নিয়ে একটি খুনের রহস্য ভেদ করবে। তবে ক্রিস্টির কোন উপন্যাস অবলম্বনে সিনেমাটি হবে জানা যায়নি। বর্তমানে অভিনয়শিল্পী বাছাই চলছে।

এই ছবির মূল দুই চরিত্রকেই পরবর্তীতে আরও হত্যা রহস্য উদ্‌ঘাটনে দেখা যাবে পর্দায়।

ইংরেজি ও অন্যান্য ভাষায় অনূদিত আগাথা ক্রিস্টির বই সারা বিশ্বে ২০০ কোটির বেশি বিক্রি হয়েছে। একটি কোম্পানি তার লেখালেখি ও মিডিয়া স্বত্ব ব্যবস্থাপনায় নিয়োজিত আছে। আগাথা ক্রিস্টি লিমিটেড (এসিএল) নামের ওই প্রতিষ্ঠানের সঙ্গে বিশাল ভরদ্বাজের সিনেমা সম্পর্কিত চুক্তিও হয়েছে। বিষয়টিকে তিনি সম্মানের বলে উল্লেখ করেন।

এর আগেও ভারতে ক্রিস্টির গল্প থেকে সিনেমা হয়েছে। যেমন; চুপি চুপি আসে (বাংলা, ১৯৬০), দ্বন্দ্ব (হিন্দি, ১৯৭৩), গুমনাম (হিন্দি, ১৯৬৫), নদু ইরাভিল (তামিল, ১৯৭০), আদুথাথি (২০১১, তালিম) ও আতাগারা (কন্নড়, ২০১৫) ও শুভ মহরত (বাংলা, ২০০৩)।

Leave a Reply