সবুজ সংকেত পেলেন সুনীল নারাইন

সবুজ সংকেত পেলেন সুনীল নারাইন

বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ দূর হলো সুনীল নারাইনের। সবুজ সংকেত পেলেন এ ক্যারিবিয়ান স্পিনার। সে সঙ্গে স্বস্তি ফিরল কলকাতা নাইট রাইডার্স দর্শকদের মাঝে। বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশের পর দুই ম্যাচের জন্য সতর্কতা হিসেবে তাকে একাদশে রাখেনি কলকাতা।

বোলিং অ্যাকশন বিচারের জন্য আইপিএলের বিশেষ কমিটির কাছে তার বোলিং অ্যাকশন খতিয়ে দেখতে অনুরোধ করেছিল কলকাতা। কমিটি তার বোলিংয়ের ফুটেজ পর্যালোচনা করে সবুজ সংকেত দিয়েছে। অনুমোদিত সীমার মধ্যেই তার কনুই বেঁকে যায় বোলিংয়ের সময়, তাই তালিকা থেকে নাম সরিয়ে দেয়া হয়েছে নারাইনের।

আইপিএলে পাঞ্জাবের বিপক্ষে কলকাতার হয়ে খেলার সময় তার বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি তুলেছিলেন মাঠের দুই আম্পায়ার। তাদের প্রতিবেদনের ভিত্তিতে তাকে ‘ওয়ার্নিং লিস্টে’ রেখেছিল আইপিএলের গভর্নিং কমিটি। তবে শেষ পর্যন্ত তার বোলিং পর্যালোচনা করে কোনো খুঁত খুঁজে পায়নি কমিটি।

নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে অবশ্য এবারই প্রথম প্রশ্ন উঠেছে এমনটা নয়, এর আগেও ২০১৪ এবং ২০১৫ সালে এই সমস্যার মুখোমুখি হতে হয়েছে তাকে। বোলিং অ্যাকশন জটিলতার কারণে ২০১৫ ক্রিকেট বিশ্বকাপও খেলতে পারেননি তিনি। এরপর ২০১৫ আইপিএল এবং ২০১৮ পিএসএলের সময়ও তার বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ করেন আম্পায়াররা।

Leave a Reply