শোয়েব মালিক শিরোপা জেতালেন খাইবার পাখতুনকে

শোয়েব মালিক শিরোপা জেতালেন খাইবার পাখতুনকে

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের শিরোপা জিতেছে খাইবার পাখতুন। ফাইনালে সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে ১০ রানের জয় পায় তারা। অভিজ্ঞ ক্রিকেটার ৩৮ বছর বয়সী শোয়েব মালিকের দৃঢ়তায় শিরোপা ঘরে তুলল দলটি।

রাওয়ালপিন্ডিতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক শান মাসুদ। টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু এনে দেন পাখতুনের দুই ওপেনার ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ান। উদ্বোধনী জুটিতে তারা সংগ্রহ করেন ৭৬ রান। রিজওয়ান করেন ৩০ বলে ২৫ রান। আর হাফ সেঞ্চুরি তুলে নেন ফখর জামান। ৭ চার ও ৩ ছক্কায় ৪০ বলে ৬৭ রান করে বিদায় নেন তিনি। এরপর রানের চাকা সচল রাখেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। তার ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৮ রান।

এরপর ঝড় তোলেন শোয়েব মালিক। ৩ চার ও ৪ ছক্কায় ২২ বল থেকে তার ৫৬ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ২০৬ রানের বড় সংগ্রহ পায় পাখতুন।

জবাবে, শুরুটা একেবারেই ভালো হয়নি সাউদার্নের। ৩৪ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে হুসেইন তিলাতের ৩৩ বলে ৬৩ রানের ইনিংসে কিছুটা আশার সঞ্চার করে। শেষদিকে ১৩ বলে ৩৮ রান করে দলকে জেতানোর চেষ্টা করেন মোহাম্মদ ইমরান।

কিন্তু সব চেষ্টা ব্যর্থ হয়। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান থামে সাউদার্ন পাঞ্জাবের ইনিংস। খাইবারের পক্ষে ৩ উইকেট নেন শাহিন আফ্রিদি। ফাইনালের ম্যান অব দ্য ম্যাচও নির্বাচিত হয়েছেন শোয়েব মালিক।

Leave a Reply