দুর্গম সীমান্তে সড়কের কাজ শেষ হলে পার্বত্য জেলার নিরাপত্তা নিশ্চিত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্গম সীমান্তে সড়কের কাজ শেষ হলে পার্বত্য জেলার নিরাপত্তা নিশ্চিত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বান্দরবানের সীমান্ত রক্ষা এবং সীমান্তে আরো নিরাপত্তা জোরদার করার লক্ষে থানচি থেকে লিকরির সড়কটি নির্মাণ করা হচ্ছে। আমরা আশা করছি এ সড়কটির কাজ শেষ হলে আরো লোকজন এলাকায় পুঁজি বিনিয়োগ করবেন।

আজ বৃহষ্পতিবার (১৫ অক্টোবর) বেলা ১২ টায় গণপূর্ত বিভাগ(পিডব্লিউডি) ও স্থাপত্য অধিদপ্তরের বাস্তবায়নে এবং বাংলাদেশ পুলিশের সার্বিক সহযোগিতায় ৯ কোটি ৪৭লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত থানচি থানার ৪ তলা ভবনের ফলক উম্মোচন করার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিন পার্বত্য জেলা থেকে বান্দরবান অনেক সুন্দর, পাশাপাশি খাগড়াছড়ি, রাঙ্গামাটিও সুন্দর জায়গা। পার্বত্য এলাকার মানুষের নিরাপত্তার জন্য যা যা কিছু করার দরকার সবই বর্তমান সরকার করছে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী থানচি থানা ভবনের সামনে বৃক্ষরোপন করেন। পরে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন।এছাড়া কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার বিকালে নির্মানাধীণ সীমান্ত সড়কের বাগলাই নামক ৪কিলোমিটার স্থান পরিদর্শন করে। আগামীকাল শুক্রবার থানচির দূর্গম রেমাক্রী এলাকা পরিদর্শন করে বান্দরবান ত্যাগ করার কথা রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতারসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা, পুলিশ, স্থানীয় নেতৃবৃন্দ ও বান্দরবান জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply