কোয়ারেন্টাইন না মানলে টাইগারদের লঙ্কান সফর বাতিল স্থগিত

কোয়ারেন্টাইন না মানলে টাইগারদের লঙ্কান সফর বাতিল স্থগিত

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের খেলোয়াররা যদি ১৪ দিনের কোয়ারেন্টাই না মানে তাহলে টাইগারদের লঙ্কান সফর বাতিল হতে পারে বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এমনটাই জানিয়েছে বোর্ডের দুই শীর্ষ কর্মকর্তা অ্যাশলে ডি-সিলভা ও মোহন ডি-সিলভা।

এদিকে আগামী ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দল যাবে শ্রীলঙ্কায়, আর সেই উদ্দেশ্যেই মিরপুরে অনুশীলন চলছে ক্রিকেটারদের। জৈব সুরক্ষা নিশ্চিত করে হোটেলে কোয়ারেন্টাইনে আবদ্ধ ক্রিকেটাররা। করোনা কাঠিন্যে বন্দী ক্রিকেটারদের একটু ছাড় দিতে বিসিবি’র চাওয়া ছিল ১৪ দিনের কোয়ারেন্টাইনের অন্তত ৭ দিনের মুক্তি। কিন্তু, শ্রীলঙ্কা সরকারের টাস্কফোর্স কোন ছাড় দিতে রাজি নয়। দেশটির ক্রিকেট বোর্ড সচিব মোহন ডি-সিলভার কথাতেও সেটি স্পষ্ট।

মোহন ডি-সিলভা বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের কথা চলছে। তারা কিছু বিষয়ে ছাড় চেয়েছে। কিন্তু, মনে রাখতে হবে করোনা মহামারি নিয়ন্ত্রণে রাখতে দারুণ সফল হয়েছে শ্রীলঙ্কা। আমাদের স্বাস্থ্যবিভাগ সেখান থেকে কোন নড়চড় হতে দেবে না। সুতরাং বাংলাদেশকে আমাদের বাস্তবতা মেনে নিয়েই সিরিজে আসতে হবে।

মোহন ডি-সিলভার চেয়ে এককাঠি সরেস বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি-সিলভা। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন প্রয়োজনে সিরিজ বছরখানেক পিছিয়ে যেতে পারে, তবে স্বাস্থ্যবিধিতে কোন ছাড় নয়!

অ্যাশলে ডি-সিলভা বলেন, টাস্কফোর্সের স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ যদি সফরে রাজি না থাকে, তাহলে এই সিরিজ স্থগিত করতে হবে। আগামী বছরের এই সময়ে সিরিজটি হবে সেক্ষেত্রে। এটা ছাড়া আর বিকল্প নেই।

Leave a Reply