কঠোর পরিশ্রম করছেন তাসকিন

কঠোর পরিশ্রম করছেন তাসকিন

বেশ কিছুদিন ধরে জাতীয় দলে অনিয়মিত পেসার তাসকিন আহমেদ। নিজেকে ফিরে পেতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। বোলিংয়ে ধারাবাহিকতা আনতে এবং আরো উন্নতি করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের তাসকিন বলেন, ‘আগের চেয়ে আমার ফিটনেসে অনেক উন্নতি হয়েছে, কিন্তু উন্নতির কোনো শেষ নেই। আমি যদি নিজেকে বিশ্বমানে বোলার হিসেবে তৈরি করতে চাই, আরো বেশি ধারাবাহিক হতে হবে, তাই আমি জানি আমাকে কঠোর পরিশ্রম করতে হবে। আশা করি ভবিষ্যতে ভালো কিছু হবে এবং আমি ফিটনেস ও স্কিলের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি।’

ক্যারিয়ারের শুরুটা দুর্দান্ত ছিল তাসকিনের। ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচে ২৮ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। ম্যাচে প্রথমে ব্যাট করা ভারত মাত্র ১০৫ রানে অলআউট হয়। পরে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৫৮ রানে গুটিয়ে বৃষ্টি আইনে ম্যাচ হারে বাংলাদেশ।

তবে দারুণ শুরুর পরও ইনজুরির কারণে ক্যারিয়ারে বারবার হোঁচট খেয়েছেন তাসকিন। ইনজুরি থেকে সুস্থ হয়ে ২০১৭ সালে টেস্ট দলে ডাক পান তিনি। হায়দরাবাদে ভারতের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজে দ্রুত গতির দারুণ কিছু স্পেল করেছিলেন তাসকিন। গতি দিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের বেশ বেকাদায় ফেলেছিলেন তিনি।

সেই সিরিজের পর ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান তাসকিন। ছন্দ ফিরে পেতে কঠোর পরিশ্রম করছেন তিনি। ২০১৯ সালে বিপিএলে কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসের সঙ্গে কাজ করেছেন তিনি। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্য চেষ্টা করেছিলেন। কিন্তু ইনজুরির কারণে আবার ছিটকে পড়েন দল থেকে।

এ প্রসঙ্গে তাসকিন বলেন, ‘আগের তুলনায় অনেক বেশি ছন্দে আছি। বোলিংয়ে অনেক উন্নতি হয়েছে। আশা করছি ভবিষ্যতে সাফল্য আসবে।’

Leave a Reply