‘শ্রীলঙ্কার দেয়া বিধিনিষেধ মেনে সফরে যাবে না বাংলাদেশ’

‘শ্রীলঙ্কার দেয়া বিধিনিষেধ মেনে সফরে যাবে না বাংলাদেশ’

শ্রীলঙ্কার দেয়া বিধিনিষেধ মেনে বাংলাদেশ সফরে যাবে না বলে লঙ্কান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি।

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য সেদেশের ক্রিকেট বোর্ড যেসব শর্ত দিয়েছে সেগুলো ইতিহাসে বিরল। এমনকি, এগুলো মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তাদের দেয়া বিধিনিষেধ মেনে বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যাবে না বলেও জানিয়ে দিয়েছেন পাপন। সোমবার (১৪ সেপ্টেম্বর) মিরপুরে অনুষ্ঠিত ক্রিকেট বোর্ডের জরুরি সভা শেষ এসব কথা জানান বিসিবি সভাপতি।

তবে, জাতীয় দলের খেলা না হলেও শিগগিরই ঘরোয়া লিগ শুরু হবে বলে নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন। তিনি আরও বলেন, ‘শ্রীলঙ্কা যেসব শর্ত দিয়েছে সেসব মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ কেন কোনও খেলাই খেলতে যাওয়া সম্ভব না। আমরা আমাদের অবস্থান জানিয়ে দিয়েছি। এখন তারা যদি শর্ত পরিবর্তন না করে তাহলে আমরা সফরে যাব না।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩টি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। প্রস্তুবিত সূচি অনুসারে চলতি মাসের শেষ সপ্তাহেই শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমানে ওঠার কথা।

কিন্তু, শ্রীলঙ্কা বলছে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে ক্রিকেটারদের। আর বিসিবি বলছে ১৪ দিন না ৭ দিন কোয়ারেন্টিনের কথা। এছাড়া শ্রীলঙ্কার শর্ত নেট বোলার নিয়ে যাবে না।

Leave a Reply