মসজিদে বিস্ফোরণে দগ্ধ বাকি ৯ জনই আইসিইউতে

মসজিদে বিস্ফোরণে দগ্ধ বাকি ৯ জনই আইসিইউতে

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন বাকি নয়জনকেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। সবার অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল।
আজ মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউটে সাংবাদিকদের তিনি এসব তথ্য নিশ্চিত করে জানান, এখন পর্যন্ত নয়জন রোগী এখানে ভর্তি আছেন। তাদের মধ্যে আটজন আইসিইউতে ও একজন পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সকালে পোস্ট অপারেটিভ থেকে ওই রোগীকেও আইসিইউতে নেওয়া হয়েছে। যেহেতু আইসিইউতে নেওয়া হয়েছে সবাইকে, তার মানে বুঝতে হবে সবার অবস্থাই ক্রিটিক্যাল। তাদের শরীরে ৩৫ শতাংশ থেকে ৯৩ শতাংশ পর্যন্ত দগ্ধ রয়েছে। শ্বাসনালিও পোড়া রয়েছে।
গত শুক্রবারের ওই ঘটনায় দগ্ধ হয়েছিলেন ৩৭ জন। তাদের মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গতকাল মামুন নামে এক রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। এখন নয়জন চিকিৎসাধীন আছেন।
বর্তমানে চিকিৎসাধীন নয়জন হচ্ছেন-ফরিদ (শ্বাসনালীসহ ৫০% পোড়া), শেখ ফরিদ (শ্বাসনালীসহ ৯৩% পোড়া), মো. কেনান (শ্বাসনালীসহ ৩০% পোড়া), নজরুল ইসলাম (শ্বাসনালীসহ ৯৪% পোড়া), সিফাত (শ্বাসনালীসহ ২২% পোড়া), আবদুল আজিজ (শ্বাসনালীসহ ৪৭% পোড়া), হান্নান (শ্বাসনালীসহ ৮৫% পোড়া এবং ডায়াবেটিসের রোগী), আবদুল সাত্তার (শ্বাসনালীসহ ৭০% পোড়া) এবং আমজাদ (শ্বাসনালীসহ ২৫% পোড়া)।

Leave a Reply