বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি: ত্রাণ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি: ত্রাণ প্রতিমন্ত্রী

ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি। তার ডাকেই এদেশের মানুষ মুক্তিযুদ্ধ ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করে। কিন্তু ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে এ দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চেয়েছিল। কিন্তু সব ষড়যন্ত্র উপেক্ষা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে এক অনলাইন আলোচনা সভায় যুক্ত হয়ে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এসব কথা বলেন। ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত এই আলোচনা সভায় বিভিন্ন উপজেলা ও থানার কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এদিকে ত্রাণ প্রতিমন্ত্রী তার নির্বাচনি এলাকা সাভার-আশুলিয়া এলাকায় জাতীয় শোক দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছেন। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা ও দোয়া মাহফিল। বিভিন্ন মসজিদে বঙ্গবনন্ধু ও তার স্বজনদের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠান এবং বিভিন্ন এলাকায় কাঙালি ভোজসহ নানা কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

Leave a Reply