চেকপোস্টগুলোতে তদারকি বাড়ানোর তাগিদ ডিএমপি কমিশনারের

চেকপোস্টগুলোতে তদারকি বাড়ানোর তাগিদ ডিএমপি কমিশনারের

পুলিশের চেকপোস্টগুলোতে উর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি আরো বাড়নোর তাগিদ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এ ছাড়া করোনাকালে যেভাবে মানুষের কাছে পুলিশি সেবাকে পৌঁছে দিয়েছে পুলিশ সদস্যরা তেমনি অন্যান্য সকল ক্ষেত্রে এই কার্যক্রমকে ধরে রাখার আহবান জানিয়েছেন তিনি।

আজ শনিবার সকালে রাজধানীতে বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম রাজারবাগে বিট পুলিশিং বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভায় এসব নির্দেশনা দেন। সভায় ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তা ও মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫০টি থানার ৩০২টি বিটের গঠন, বিট অফিসারের দায়িত্ব ও কর্তব্য এবং থানার অফিসার ইনচার্জ, জোনাল এসি ও ডিসি ক্রাইম বিভাগের দায়িত্ব ও কর্তব্যের বিষয় তুলে ধরা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারদের সাথে বিট পুলিশিং ও শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় ডিএমপি কমিশনার বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে সহজেই অপরাধ নিয়ন্ত্রণ করা যায়। বিট পুলিশিং প্রক্রিয়াকে আরো বেগবান করার জন্য নির্দেশ প্রদান করেন তিনি। মানুষের কল্যাণ নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, করোনাকালে যেভাবে আপনারা মানুষের কাছে পুলিশি সেবাকে পৌঁছে দিয়েছেন, ঠিক তেমনি অন্যান্য সকল ক্ষেত্রে এই কার্যক্রমকে ধরে রাখুন।

কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কার্যক্রম অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করেন তিনি। শুদ্ধাচারের কৌশল হিসেবে ডিএমপি কমিশনার বলেন, সকলের সাথে সৌহার্দ্যপূর্ণ আচরণ করে সমস্যা শুনতে হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে। পুলিশের চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরো তদারকির উপর জোর দেন তিনি।

Leave a Reply