আমি অধিনায়ক হলেও দলে সবচেয়ে কম গুরুত্বপূর্ণ : রোহিত

আমি অধিনায়ক হলেও দলে সবচেয়ে কম গুরুত্বপূর্ণ : রোহিত

করোনাকালের মাঝেই বেজে উঠেছে আইপিএলের দামামা। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে। আইপিএলের সবচেয়ে সফল দল এখন পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার অধিনায়কত্বে চারবার আইপিএল ট্রফি জিতেছে তারা। কি সেই সাফল্যের রহস্য?

যে কোনো দলের অধিনায়কই সেই দলের সাফল্যের অন্যতম কারিগর। কিন্তু মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, অধিনায়ক হিসেবে তিনি তার দলের সবচেয়ে গুরুত্বহীন সদস্য! তার কথায়, ‘আমার থিওরি বলে, যখন আপনি অধিনায়ক, তখন আপনিই দলের সবচেয়ে কম গুরুত্বপূর্ণ সদস্য। আপনার কাছে তখন অন্যদের গুরুত্ব অনেক বেশি। অন্য অধিনায়কদের কাছে এর মানে অন্যরকম হতে পারে, কিন্তু এটাই আমার সাফল্যের রহস্য।’

অধিনায়ক হিসেবে রোহিত শর্মা খুবই জনপ্রিয়। জাতীয় দলেও অধিনায়ক হিসেবে তার বড় সাফল্য আছে। গত ওয়ানডে বিশ্বকাপের পর তো বিরাট কোহলির আচরণে ত্যক্ত বিরক্ত হয়ে সাবেক ক্রিকেটারসহ অনেকেই রোহিতকে জাতীয় দলের স্থায়ী অধিনায়ক করার দাবি তুলেছিলেন। ব্যাট হাতে ‘হিটম্যান’ হলেও রোহিত কিন্তু মাঠে নেমে ঠান্ডা মাথায় পরিস্থিতি সামলাতে বেশ দক্ষ। সেইসঙ্গে তার সুন্দর বাচনভঙ্গি, মাঠের শারিরীক ভাষাই তাকে জনপ্রিয় করে তুলেছে।

Leave a Reply