‘জাতির পিতার স্বপ্ন পূরণে সবাইকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে’

‘জাতির পিতার স্বপ্ন পূরণে সবাইকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে’

উপকূলীয় চরাঞ্চলে বনায়নের মাধ্যমে সৃষ্ট সবুজ বেষ্টনী দেশের আয়তন বৃদ্ধিসহ প্রাকৃতিক বিপর্যয় রোধে কার্যকর ভূমিকা পালন করছে। পরিবেশ সুরক্ষা এবং বন বৃদ্ধি ও সংরক্ষণসহ জাতির পিতার স্বপ্ন পূরণে সবাইকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আজ মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এবারের ১৫ আগস্ট বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। কারণ জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ পালন করছে। দেশের মানুষের প্রতি বঙ্গবন্ধুর অকৃত্রিম ভালোবাসার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারিকালে দেশের মানুষের জীবন ও জীবিকা রক্ষায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

পরিবেশমন্ত্রী বিশেষ এ পরিস্থিতিতে যথাযোগ্য মর্যাদা ও স্বাস্থ্যবিধি মেনে তার মন্ত্রণালয় ও এর অধীন সব দফতর/সংস্থাকে নির্ধারিত কর্মসূচি পালনের আহ্বান জানান। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।

অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পরিবেশ অধিদপ্তর, বন অধিদপ্তর, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম ও বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply