বলিউডের একটা গ্যাং আমার বিরুদ্ধেও গুজব রটাচ্ছে : এ আর রহমান

বলিউডের একটা গ্যাং আমার বিরুদ্ধেও গুজব রটাচ্ছে : এ আর রহমান

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে ‘গ্যাং’ অর্থাৎ দলবাজি নিয়ে এবার সরব খোদ অস্কার বিজয়ী সঙ্গীতশিল্পী এ আর রহমান। বলিউডে যে ‘গ্যাং’-এর আধিপত্য চলে তা একপ্রকার স্বীকার করে নিয়েছেন খ্যতনামা এই সঙ্গীতশিল্পী। তাঁর কথায়, ”ফিল্ম ইন্ডাস্ট্রিতে একটা গ্যাং রয়েছে, যাঁরা আমার সম্পর্কেও গুজব ছড়িয়ে বেড়াচ্ছে।”
সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’য় সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান। এই ছবি নিয়েই সম্প্রতি রেডিও মির্চি-কে একটি সাক্ষাৎকার দেন অস্কার বিজেতা এই শিল্পী।
তিনি বলেন, ”কোনও ভালো ছবি হলে, আমি কখনওই সেটায় না বলি না। তবে আমি মনে করি, এখানে একটা গ্যাং রয়েছে, যাঁরা এই ভুলবোঝাবুঝির কারণ, তারাই আমার সম্পর্কে গুজব ছড়াচ্ছে।”
এ আর রহমানের কথায়, ”যখন মুকেশ ছাবরা আমার কাছে এসেছিল, আমি ওনাকে দুদিনের মধ্যে গান তৈরি করে দিয়েছিলাম।” মুকেশ আমায় বলেছিলেন, ”স্যার আমাকে অনেকেই বলছেন ওনার কাছে যাবেন না, আদপে কিছুই পাবেন না। অনেক আপনার সম্পর্কে অনেক গল্পও শুনিয়েছিল।”
এ আর রহমানের কথায়, ”আমি মুকেশ ছাবরার মুখে এই কথা শুনে আসল বিষয়টা বুঝতে পারলাম, বুঝলাম যে কেন আমি এখন কম কাজ পাই। কেন ভালো ছবিতে সঙ্গীত পরিচালনার প্রস্তাব আর আমার কাছে আসে না। গ্যাংয়ের চক্রান্তে কিছু ডার্ক ছবির কাজ আমায় বেছে নিতে হয়েছে। তবে আমি কখনও ওদের বুঝতে দিই নি, যে ওরা আমার ক্ষতি করছে।”
খ্যতনামা এই সঙ্গীতশিল্পী আরও বলেন, ”মানুষজন আমার কাছে অনেককিছু প্রত্যাশা করে। তবে গ্যাং আমায় সেই সব কাজ করতেই দেয় না। তবে ঠিক আছে, আমি ভাগ্য বিশ্বাস করি। আমি বিশ্বাস করি সবকিছুই ঈশ্বরের কাছ থেকে আসে। তবে আমি এখন বিভিন্ন ছবির কাজ করছি। তবে আমি সকলকে বলছি ভালো ভালো ছবি বানান। কেউ যদি ভালো কিছু বানান, তাহলে সবসময় আমার কাছে স্বাগত।”

Leave a Reply