ইংল্যান্ড সফরে দল ঘোষণা অস্ট্রেলিয়ার

ইংল্যান্ড সফরে দল ঘোষণা অস্ট্রেলিয়ার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলছে ইংল্যান্ড। এরপর টি-২০ ও টেস্ট খেলবে পাকিস্তানের বিপক্ষে। তাদের দেখা-দেখি এবার ইংল্যান্ড সফরের পরিকল্পনা করছে অস্ট্রেলিয়াও। সেপ্টেম্বরে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চাই অজিরা। সেজন্য প্রাথমিক ২৬ জনের দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ওই দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা তিন ক্রিকেটার। তারা হলেন-দ্যানিয়েল স্যামস, রাইলি মেরেদিত্ত এবং জোসে ফিলিপে। এছাড়া গত অক্টোবরের পরে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা গ্লেন ম্যাক্সওয়েলও ফিরেছেন প্রাথমিক দলে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী ব্যবস্থাপক বেন ওলিভার জানান, আমরা ইংলিশ ক্রিকেট বোর্ড ও সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। এই সময়ে ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত প্রাথমিক দল তাদের অনুশীলন শুরু করতে পারবে। ক্রিকেট ফিরলেও আমরা ক্রিকেটার, কোচিং স্টাফ ও দর্শকদের সুরক্ষার বিষয়টিকে সর্বোচ্চ ‍গুরুত্ব দেব।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক এই দলটা দীর্ঘমেয়াদি চিন্তায় দিয়েছেন বলে জানান। নতুন তিনজন ঘরোয়া ক্রিকেটে ভালো করেছে। অস্ট্রেলিয়ার হয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যত দেখেন সিএ নির্বাচক। এখন থেকে তাদের নিয়ে চিন্তা করলে সামনের টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩ বিশ্বকাপের আগে তার প্রস্তুত হয়ে উঠবে বলে উল্লেখ করেন তিনি।

অস্ট্রেলিয়ার ঘোষিত প্রাথমিক দল: শেন অ্যাবোট, অ্যাস্টন আগার, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জজ হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুচানে, নাথান লায়ন, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রাইলি মেরেদিত্ত, মাইকেল নেসের, জোসে ফিলিপে, দ্যানিয়েল স্যামস, ডি’আর্চি শর্ট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্কোস স্টইনিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Leave a Reply