নিম্ন আদালতের ৩৫ বিচারকের করোনা জয়

নিম্ন আদালতের ৩৫ বিচারকের করোনা জয়

করোনা জয় করলেন সারা দেশে দায়িত্বরত নিম্ন আদালতের ৩৫ বিচারক। এসব বিচারকদের মধ্যে ৩৩ জন নিজ নিজ বাসায় থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। একজন (ভোলার জেলা জজ) ঢাকার একটি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। আরেকজন (মাগুরার জেলা জজ) বাসায় ফেরার অপেক্ষায় রয়েছেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত করোনা মনিটরিং ডেস্ক এ ৯ জুলাই রাত দশটা পর্যন্ত এ তথ্য পাওয়া গেছে। আজ শুক্রবার আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, নিম্ন আদালতে করোনা ভাইরাসজনিত রোগ কভিড-১৯ এ মোট আক্রান্ত হয়েছেন ২৬৮ জন। আক্রান্তদের মধ্যে ৫১ জন বিচারক এবং ২১৭ জন কর্মচারী। আক্রান্ত বিচারকদের মধ্যে একজন (লালমনিরহাটের জেলা জজ) মারা গেছেন। ৩৪ জুন সুস্থ হয়ে বাসায় রয়েছেন। মাগুরার জেলা জজ আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হলেও তার করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। দ্বিতীয়বার করোনা নেগেটিভ রিপোর্ট না পাওয়া পর্যন্ত তিনি হাসপাতালেই থাকবেন। বাকীরা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।
আর আক্রান্ত কর্মচারীদের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন, মারা গেছেন ১ জন। এ ছাড়া ১৩৩ জন হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন। আর নওগাঁ জেলা জজ আদালতের একজন কর্মচারী করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও তার করোনা নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত মনিটরিং ডেস্ক এর রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন। এজন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করছেন এবং মন্ত্রীর পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছেন।

Leave a Reply