বোলিংয়ে স্বামী কিপিংয়ে স্ত্রী : ক্রিকেটে বিরল দৃশ্য

বোলিংয়ে স্বামী কিপিংয়ে স্ত্রী : ক্রিকেটে বিরল দৃশ্য

মাঝেমধ্যেই বিচিত্র সব ঘটনার জন্ম হয় ক্রিকেটে। মাঝেমধ্যে এমন কিছু ঘটনা ঘটে, যা রীতিমতো বিরল। যেমন একই ম্যাচে স্বামী-স্ত্রীর খেলা! ইউরোপিয়ান ক্রিকেট সিরিজ (ইসিএস) টি-টেন লিগের কুমারফিল্ড লেগে ঘটেছে এ ঘটনা। স্বামী ফিন সদরাঙ্গানি যখন বল করছিলেন, তখন উইকেটের পেছনে গ্লাভস পরে দাঁড়ানো স্ত্রী শরন্য সদরাঙ্গানি।

ইসিএস টি-টেন লিগে প্রথম নারী ক্রিকেটার হিসেবে খেলে ইতিহাস গড়েছেন শরন্য। তিনি এবং তাঁর স্বামী দুজনই কেএসভি ক্রিকেট দলের হয়ে খেলেছেন। ফিন হলেন অফস্পিনার আর শরন্য উইকেটকিপার ব্যাটসম্যান। তাঁদের একই দলে খেলা ও বোলিং-কিপিংয়ের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই দম্পতিকে নিয়ে আরো একটি বিশেষ ঘটনা আছে। বিয়ের পর সাধারণত স্ত্রীরা স্বামীর পদবি ব্যবহার করলেও ফিন ক্লেইসল শরন্যকে বিয়ে করে হয়েছেন শরন্য সদরাঙ্গানি।

শুক্রবার কুমারফিল্ড লেগের ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়। যার মধ্যে ২টিই ছিল কেএসভির। ফাইনাল ম্যাচে ১৭ রানের জয়ে চ্যাম্পিয়ন হয়ে স্বামী-স্ত্রীর দল। তবে শরন্য কিপিং করেছেন সেমিফাইনাল ম্যাচে। এ ম্যাচে এক ওভার বোলিং করে ১৬ রান খরচ করেছেন তার স্বামী ফিন। এর আগে এসসি ইউরোপা ক্রিকেট দলের বিপক্ষেও ফিনের বোলিংয়ে কিপিং করেছেন শরন্য। সেই ম্যাচে ২ ওভারে মাত্র ৯ রান খরচায় ২ উইকেট শিকার করেছিলেন ফিন।

Leave a Reply