কোনো গ্রাহককে বাড়তি বিল দিতে হবে না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

কোনো গ্রাহককে বিদ্যুতের বাড়তি বিল দিতে হবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজ বুধবার বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) বিদ্যুৎ খাতের বাজেট নিয়ে আয়োজিত এক ভার্চ্যুয়াল সংলাপে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা জানান। সিপিডির চেয়ারম্যান রেহমান সোবহান এই সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিদ্যুতের ভৌতিক বিল আসার বিষয়টিকে অনাকাঙ্ক্ষিত জানিয়ে দুঃখ প্রকাশ করেছেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ। করোনায় ঘরে বসে বিল তৈরি এবং মাঠ পর্যায়ে কিছু কর্মকর্তার গাফিলতির কারণেই এমনটি ঘটেছে বলেও জানান তিনি। স্থানীয় বিদ্যুৎ অফিসে গেলে এই বিল সমন্বয় করা হবে বলে আশ্বাস দিয়েছেন প্রতিমন্ত্রী।

বুধবার, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) আয়োজিত ‘২০২০-২১ অর্থ বছরে বিদ্যুৎখাতের বাজেট: অগ্রাধিকার খাতে বরাদ্দ ও বিকল্প প্রস্তাব শীর্ষক’ এক ভার্চ্যুয়াল আলোচনায় একথা বলেন তিনি।

তিনি বলেন, বিষয়টি আমার নজরে এসেছে, কোনো সমস্যা নেই। নিজ নিজ এলাকার বিদ্যুৎ অফিসে গেলে ঠিক করে দেয়া হচ্ছে। চার কোটি গ্রাহকের মধ্যে আমরা ধরে নিয়েছি চার থেকে পাঁচ লাখ গ্রাহকের একটা সমস্যা তৈরি হয়েছে। কিছু শহর এবং কিছু গ্রাম এলাকায়। কোনো সমস্যা নেই। মিটার তো দেয়াই আছে। প্রয়োজন হলে আগের মাসের মিটার দেখে সমাধান দিতে পারি।

তিনি আরও বলেন, দেশে চার কোটি বিদ্যুৎ গ্রাহকের মধ্যে মাত্র ৩০ লাখ প্রিপেইড মিটার রয়েছে। এ সময় সবার বাড়ি বাড়ি গিয়ে বিল করতে গেলে অনেক মানুষ করোনা ভাইরাস আক্রান্ত হতো। বিষয়টি বিবেচনা করে একটি বিল তৈরি করা হয়েছে। যাদের বিলে অসঙ্গতি রয়েছে তারা আগের মাসের বিল নিয়ে অফিসে গেলে সমন্বয় করে দেওয়া হচ্ছে।

Leave a Reply