যুক্তরাষ্ট্রে কয়েকদিনে ভয়াবহ রূপ নেবে করোনা : অ্যান্থনি ফাউসি

যুক্তরাষ্ট্রে কয়েকদিনে ভয়াবহ রূপ নেবে করোনা : অ্যান্থনি ফাউসি

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৯৩ লাখ ৫৯ হাজার আটশ ১৮ জন এবং মারা গেছে চার লাখ ৮৯ হাজার আটশ ৮০ জন।

তার মধ্যে কেবল যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৪ লাখ ২৪ হাজার চারশ ৯২ জন এবং মারা গেছে এক লাখ ২৩ হাজার চারশ ৭৬ জন। সারাবিশ্বে করোনায় ক্ষতিগ্রস্থ দেশের তালিকায় যুক্তরাষ্ট্র এক নম্বরে রয়েছে। প্রতিদিনই সে দেশে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রের জন্য নতুন সতর্কবার্তা দিলেন সে দেশের ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকটিয়াস ডিজিসের প্রধান ডা. অ্যান্থনি স্টিফেন ফাউসি।

ফাউসি বলেছেন, আগামী কয়েকদিনে যুক্তরাষ্ট্রে করোনা ভয়াবহ আকার ধারণ করবে। বর্তমানে কিছু অঙ্গরাজ্যে করোনাভাইরাসের বিরক্তিকর উত্থান দেখছে জাতি। তবে সামনের দিনগুলোতে এ সংক্রমণ আরো ভয়াবহ রূপ ধারণ করবে বলে সতর্ক করে দিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার অ্যান্থনি ফাউসি বলেছেন, কয়েকদিন আগেও একদিনে নতুন করে ৩০ হাজার আক্রান্ত হওয়ার চিত্র দেখা গেছে। এই চিত্রটা আমার কাছে খুবই কষ্টদায়ক।

তিনি আরো বলেন, বর্তমানে টেক্সাস, ফ্লোরিডা, আরিজোনাসহ অন্যান্য অঙ্গরাজ্যে করোনার যে ঢেউ দেখছি, সেটা কয়েকদিন কিংবা সপ্তাহের ভেতরে ভয়াবহ রূপ ধারণ করবে।

ফাউসি আরো জানান, করোনা পরীক্ষা কমিয়ে দেওয়ার জন্য কাউকে কোনো ধরনের নির্দেশ দেওয়া হয়নি। ‌আমি যতদূর জানি, কাউকে পরীক্ষা কমিয়ে দেয়ার জন্য বলা হয়নি। প্রকৃতপক্ষে, আমরা পরীক্ষার হার আরো বাড়িবে দেব বলেও জানান তিনি।

সূত্র : বিবিসি

Leave a Reply