আইএসের বোমা হামলায় আফগান সাংবাদিক নিহত

আইএসের বোমা হামলায় আফগান সাংবাদিক নিহত

আফগানিস্তানের রাজধানী কাবুলে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বোমা হামলায় স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক এবং একজন টেকনিশিয়ান নিহত হয়েছেন। জঙ্গিগোষ্ঠী আইএস এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে।

শনিবার (৩০ মে) একটি মিনি ভ্যানে করে বেসরকারি টেলিভিশন খুরশিদ চ্যানেলের ১৫ জন কর্মী যাওয়ার সময় তাদের ওপর হামলা চালানো হয়। এতে চ্যানেলটির অর্থনৈতিক রিপোর্টার মীর ওয়াহিদ শাহ এবং টেকনিশিয়ান শফিক আমিরি নিহত হন। এই হামলায় আরও সাতজন সংবাদকর্মী আহত হয়েছেন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ হামলার কথা নিশ্চিত করেছে।

খুরশিদ টিভি স্টেশনের প্রধান নির্বাহী মোহাম্মদ রফি রফিক সিদ্দিকী বলেছেন, ‘আমাদের সহকর্মী অর্থনৈতিক রিপোর্টার মীর ওয়াহেদ শাহ এবং প্রযুক্তি বিভাগের কর্মী শফিক আমিরী জঙ্গি হামলায় শহীদ হয়েছেন।’

মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন এবং ন্যাটো এই হামলার নিন্দা জানিয়েছে। গত বছর একই রকম হামলায় খুরশিদ টিভির দুই কর্মচারী নিহত ও দুজন আহত হয়েছিল।

তালেবান ও অন্যান্য জঙ্গি সংগঠনগুলো বারবার আফগান সাংবাদিকদের টার্গেট করছে। আফগান মিডিয়াগুলোর জন্য ২০১৮ সাল ছিল সবচেয়ে মারাত্মক বছর, সে সময় ১৫ জন সাংবাদিককেকে হত্যা করেছে জঙ্গিরা।

সূত্র- এবিএনএ।

Leave a Reply