এবারই প্রথম ভিডিও কনফারেন্সে ফল প্রকাশ

এবারই প্রথম ভিডিও কনফারেন্সে ফল প্রকাশ

বিশ্বব্যাপী চলমান করোনা পরিস্থিতি পাল্টে দিয়েছে অনেক কিছু। ব্যক্তিগত জীবনধারা, সামাজিক সম্পর্ক বজায় রাখার ধরনই কেবল নয়, সরকারি কাজকর্মেও এসেছে পরিবর্তন। পরিবর্তনের এ ধারা প্রতিফলিত হয়েছে আমাদের দেশেও।

আজ রবিবার (৩১ মে) সকাল সাড়ে ১০টায় প্রকাশিত হয়েছে মাধ্যমিক অতিক্রমকালে শিক্ষার্থীদের বহু আকাঙ্খিত এসএসসি ও সমমান পরীক্ষার ফল। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ফলের অনুলিপি তুলে দেওয়া হয়। সেখানে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পুরো বিষয়টি পরিচালিত হয়েছে ভিডিও কনফারেন্সে। দেশের ইতিহাসে এবারই প্রথম এই প্রক্রিয়া অনুসরণের দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তরের পর বেলা ১১টায় ফেসবুক লাইভের মাধ্যমে ফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যান্যবারের মতো ফল প্রকাশ করা যাচ্ছে না। এ কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল প্রকাশ করা হচ্ছে। শিক্ষার্থীদেরও স্কুলে গিয়ে ফল জানার সুযোগ নেই। শিক্ষার্থীরা প্রাক- নিবন্ধন, এসএমএস এবং শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট এই তিনটি উপায়ে ফল জানতে পারবে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে ডিজিটাল বাংলাদেশ গঠনের দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার ফল প্রকাশকে তারই একটি উদাহরণ বলে উল্লেখ করেন দীপু মনি।

Leave a Reply