হাইকোর্টে স্থায়ী হলেন ১৮ অতিরিক্ত বিচারপতি

হাইকোর্টে স্থায়ী হলেন ১৮ অতিরিক্ত বিচারপতি

হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে দুইবছর আগে নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। শপথের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে। এ বিষয়ে আজ শুক্রবার আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে ২০১৮ সালের ৩০ মে ১৮ জনকে হাইকোর্টে বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেন। শপথের দিন থেকে দুইবছরের জন্য এ নিয়োগ দেওয়া হয়। এরপর ওইবছরের ৩১ মে ওই ১৮ জন শপথ নেন। এরপর থেকে গত দুইবছর ওই ১৮ জন বিচারপতি দায়িত্ব পালন করে আসছেন। এ অবস্থায় তাদের হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দিলেন রাষ্ট্রপতি।

স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতি হলেন বিচারপতি মো. আবু আহমেদ জমাদার, বিচারপতি এস এম আব্দুল মবিন, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান, বিচারপতি ফাতেমা নজীব, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, বিচারপতি এস এম কুদ্দুস জামান, বিচারপতি মো. আতোয়ার রহমান, বিচারপতি খিজির হায়াত, বিচারপতি শশাংক শেখর সরকার, বিচারপতি মোহাম্মদ আলী, বিচারপতি মহি উদ্দিন শামীম, বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান, বিচারপতি মো. খায়রুল আলম, বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলম।

Leave a Reply