আদালত ছুটির বিষয়ে সিদ্ধান্ত নিতে কাল বসছে ফুলকোর্ট সভা

আদালত ছুটির বিষয়ে সিদ্ধান্ত নিতে কাল বসছে ফুলকোর্ট সভা

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টসহ দেশের সকল আদালতে সাধারণ ছুটির মেয়াদ শেষ হচ্ছে আগামীকাল ৩০ মে। এ অবস্থায় আদালতে সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো হবে কি না, কিংবা ছুটি বাড়ানো না হলে সংক্রমণ এড়িয়ে কিভাবে আদালত কার্যক্রম পরিচালনা করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল শনিবার সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা ডাকা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের নিয়ে শনিবার বিকেল ৩টায় এই বৈঠক বসছে। এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে প্রজ্ঞাপন জারি করা হয়।

গত ২৪ মার্চ এক আদেশে দেশের সকল আদালতে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। করোনাভাইরাস পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটি সাথে মিলিয়ে এই ছুটি ঘোষণা করা হয়েছিল। করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়ায় সরকার সাধারণ ছুটি কয়েক দফা বাড়িয়েছে। সর্বশেষ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ অবস্থায় সুপ্রিম কোর্ট প্রশাসনও সরকারের সঙ্গে তালমিলিয়ে আদালতের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ায়। এরই মধ্যে সরকার সাধারণ ছুটির মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এ অবস্থায় আদালতে ছুটি বাড়ানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নিতে ফুলকোর্টসভা ডাকা হলো।

Leave a Reply