এখন পর্যন্ত পুলিশের এক হাজার ৫৬৩ জন পুলিশ সদস্য করোনাকে জয় করেছেন

এখন পর্যন্ত পুলিশের এক হাজার ৫৬৩ জন পুলিশ সদস্য করোনাকে জয় করেছেন

করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের অনেকেই সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। এখন পর্যন্ত পুলিশের এক হাজার ৫৬৩ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। বেশির ভাগ পুলিশ সদস্যই সুস্থ হয়ে পুনরায় কাজে যোগ দিয়েছেন। আজ শুক্রবার (২৯ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের কর্মকর্তা এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুলিশের করোনা আক্রান্ত সদস্যের প্রতি তিনজনের একজন ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়েছেন। এই পর্যন্ত পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চার হাজার ৫৪৪ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

এতে আরও জানানো হয়, আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। আক্রান্ত পুলিশ সদস্যদের সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করা হয়। সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সঙ্গে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

এদিকে পুলিশের অপর একটি সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে পুলিশের চার হাজার ৭৩৮ জন সদস্য কোয়ারেন্টিনে রয়েছেন। আইসোলেশনে আছেন এক হাজার ৯৭ জন। ইতোমধ্যে মৃত্যু হয়েছে ১৫ জন পুলিশ সদস্যের।

Leave a Reply