মালয়েশিয়ায় আটকে পড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট ৩ জুন

মালয়েশিয়ায় আটকে পড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট ৩ জুন

মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশি পর্যটক এবং দেশে ফিরতে চাওয়া প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট পরিচালিত হতে যাচ্ছে।

বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে আগামী ৩ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট (বোয়িং-৭৭৭/৭৮৭) ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে পরিচালিত হবে।

জানা গেছে, বিজি ৪০৮৭ ফ্লাইটটি কুয়ালালামপুর থেকে স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে ছেড়ে সন্ধা ৬টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। করোনাভাইরাসের কারণে বিদেশি যাত্রীদের মালয়শিয়ায় যাওয়া আসার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি। তবে কোনো বিদেশি নাগরিক চাইলে সরকারের শর্ত মেনে নিজ নিজ দেশে ফিরতে পারবেন।

সূত্র জানায়, ফ্লাইটের তারিখ ৩ জুন তবে আবহাওয়া, যাত্রীর সংখ্যা, বিমান প্রাপ্যতা এবং অন্য যে কোনো অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য ফ্লাইটের তারিখ পরিবর্তনশীল। আগ্রহী যাত্রীকে নিচের লিংকের মাধ্যমে নিবন্ধন করতে হবে https://www.baf.mil.bd/bafwt/tickets.php

প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর ‘বুক নাউ’ বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর পাওয়া যাবে। ওই নম্বরটি সংরক্ষণ করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করলে নতুনভাবে আর তথ্য পূরণ করতে হবে না। ফ্লাইটের যাবতীয় তথ্য যাত্রীদের প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস করে অথবা ই-মেইলের মাধ্যমে জানানো হবে। আসন সংখ্যা সীমিত থাকার কারণে আগের বুকিং নম্বরধারীকে টিকেট কেনার সময় অগ্রাধিকার দেওয়া হবে। যাত্রীদের অবশ্যই মালয়শিয়ার কোনো হাসপাতাল থেকে কভিড-১৯ নেই মর্মে সনদ নিতে হবে।

বিস্তারিত জানা যাবে-বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট, ঢাকা ক্যান্টনমেন্ট, ইমেল: [email protected] মোবাইল: ০১৭৬৯৯৯৩৩৯০, ০১৭৬৯৯৯৩৩৯২, ০১৭৬৯৯৯৩৩৯৪, ০১৭৬৯৯৯৮৫৩৬, ০১৭৬৯৯৯৩৩৪৩ টেলিফোন : ০২-৫৫০৬০০০০ এক্সটেনশন : ৩৩৯৫- এই নম্বরগুলোতে।

Leave a Reply