লক্ষ্মীপুরে একদিনে ৩৭ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরে একদিনে ৩৭ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরে একদিনে আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা ১৮৬। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে নমুনা পরীক্ষার ফল লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে এসেছে।

গত ১২ এপ্রিল জেলায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। তিনি রামগঞ্জ উপজেলার বাসিন্দা। এর পর থেকে গড়ে প্রতিদিন প্রায় চারজন করে আক্রান্ত হচ্ছেন লক্ষ্মীপুরে। এ নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৩ এপ্রিল থেকে লক্ষ্মীপুর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত চার দিনে ২৮৫টি নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে নতুন আরও ৩১ জন কোভিড–১৯ রোগী শনাক্ত হয়। এ ছাড়া ৫৬টি নমুনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। এর মধ্যে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের মধ্যে লক্ষ্মীপুর সদরে ২০ জন, রামগঞ্জে ৭ জন, কমলনগরে ৭ জন, রায়পুরে একজন ও রামগতিতে ২ জন।

জেলায় মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা ১৮৬ জন। তাদের মধ্যে সদরে ৭৮ জন, রামগঞ্জে ৩৬ জন, কমলনগরে ১৯ জন, রামগতিতে ১৭ জন ও রায়পুর উপজেলায় ৩৫ জন। এ ছাড়া মৃত দুই ব্যক্তির করোনা পজিটিভ আসে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন মো. আব্দুল গাফ্ফার বলেন, ‘প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলছে। এ কারণে আমরা উদ্বিগ্ন। সামাজিক দূরত্ব না মেনে ভিড় জমিয়ে চলাচলের কারণে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বেড়ে চলেছে।’

আক্রান্তদের মধ্যে হাসপাতলের আইসোলেশনের ভর্তি করা হয়েছে ৬১ জনকে। আর বাড়িতে চিকিৎসাধীন আছেন ৬৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫২ জন।

Leave a Reply