১ কোটি টাকার অর্থ সাহায্য পেয়েছেন ১ হাজার দুস্থ খেলোয়াড়

১ কোটি টাকার অর্থ সাহায্য পেয়েছেন ১ হাজার দুস্থ খেলোয়াড়

বাছাই করা ১ হাজার দুস্থ খেলোয়াড়কে ১ কোটি টাকা বিতরন করেছে ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিবি সভাপতি। সেখানেই কথা বলেন ক্রিকেটের নিকট ভবিষ্যতের সম্ভাব্য চিত্র নিয়ে। জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা আপাতত নেই।

জাতীয় ক্রীড়া পরিষদে খেলোয়াড় ও বিভিন্ন ফেডারেশনের প্রতিনিধিদের হাতে টাকার চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এই এক হাজার খেলোয়াড়ের মধ্যে বিসিবির পক্ষ থেকে ২৩টি ফেডারেশনের ৫০১ জনকে খেলোয়াড়কে দেওয়া হয়েছে ৫০ লাখ ১০ হাজার টাকা। বাকি টাকা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি বিসিবি সভাপতি নাজমুল হাসান টাইগার ক্রিকেটের নিকট ভবিষ্যত নিয়ে কথা বলেন।

দিন দুয়েক আগে শ্রীলঙ্কান বোর্ড জানিয়েছে, জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে পূর্ব নির্ধারিত টেস্ট সিরিজ আয়োজন করতে চায় তারা। শ্রীলঙ্কার করোনাভাইরাস পরিস্থিতি এখন বেশ নিয়ন্ত্রনে থাকায় মাঠে ক্রিকেট ফেরানোর কথা ভাবছে লঙ্কানরা। তবে বিসিবি সভাপতি বলছেন টাইগারদের শ্রীলঙ্কা সফরে সম্ভাবনা আপাতত ক্ষীণ।

নাজমুল হাসান পাপন বলেন, “(শ্রীলঙ্কা) হোস্ট করতে চাইলে তো হবে না, আমাদের খেলোয়াড়দের আমরা পাঠাতে পারব কিনা, সেটা দেখতে হবে। আমরা অন্যদের একটু পর্যবেক্ষণ করব, আইসিসি-এসিসি কী করে, অন্য দেশগুলো কি করে, এসব দেখে আমরা সিদ্ধান্ত নেব। আমরাই প্রথম হব, এটা ভাবা ঠিক নয়।”

করোনাভাইরাস মহামারীতে বাংলাদেশে বন্ধ হয়ে আছে সব ধরনের ক্রিকেট। স্থগিত হয়ে গেছে টাইগারদের পাকিস্তান আর আয়ারল্যান্ড সফর। পিছিয়ে গেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও। বন্ধ হয়ে যাওয়া সিরিজগুলো আবার হবে কিনা সেটা নিয়েও আছে যথেষ্ট শঙ্কা। সবকিছু সময়ের হাতে ছেড়ে দিয়েছেন বিসিবি সভাপতি।

এ প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, ক্রিকেট মাঠে ফেরানো নিয়ে আলোচনা হয়নি। আলোচনা হবে কি নিয়ে? আমি তো তারিখ দিতে পারব না। বলতে পারব না যে জুনে খেলব বা জুলাইয়ে খেলব কিংবা অগাস্টে। কাজেই ওগুলো নিয়ে আলোচনাই হচ্ছে না। যেখানে বিশ্বকাপ পেছাবে কিনা, সেটা নিয়ে আলোচনা হচ্ছে, সেখানে দ্বিপাক্ষিক নিয়ে আলোচনা অত্যন্ত কঠিন।

Leave a Reply