করোনায় বিমানের লোকসান ১১ হাজার কোটি টাকা: প্রতিমন্ত্রী

করোনায় বিমানের লোকসান ১১ হাজার কোটি টাকা: প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বাংলাদেশ বিমানসহ আন্তর্জাতিক বিমান সংস্থাগুলো লাইফ সাপোর্টে আছে। বিশ্বের নামকরা বিমান সংস্থাগুলো শত শত কর্মচারী ছাঁটাই করেছে। কিন্তু বাংলাদেশ বিমান কোনো ছাঁটাই না করে নিয়মিত বেতন-ভাতা দিয়ে আসছে।

বুধবার (২০ মে) সকালে হবিগঞ্জ জেলা প্রশাসকের উদ্যোগে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমান ও পর্যটন খাতে সাড়ে ১১ হাজার কোটি টাকা লোকসান হয়েছে। প্রধানমন্ত্রীর প্রণোদনার মাধ্যমে এ সব লোকসান কাটিয়ে ওঠার চেষ্টা করা হচ্ছে। সব প্রতিবন্ধকতা কাটিয়ে প্রস্তুতি নিচ্ছে বিমান। এজন্য আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় মেশিনারিজ আমদানিরও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আগামী জুন মাসের মধ্যেই যাত্রীসেবা চালু করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ বিমান। এজন্য আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে যাত্রীদের সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান প্রতিমন্ত্রী।

সকালে জেলা প্রশাসক কার্যালয়ের নিমতলা মাঠে ৩০০ কর্মহীন মানুষের মাঝে এ সব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্তি জেলা প্রশাসক মর্জিনা আক্তার, এনডিসি প্রতিক মণ্ডল প্রমুখ।

Leave a Reply