গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১৯৮ পুলিশ সদস্য

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১৯৮ পুলিশ সদস্য

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করছেন পুলিশ সদস্যরা। তাই এই বাহিনীটির সদস্যরা সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হচ্ছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো একশ ৯৮ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে এখন পর্যন্ত বাহিনীটিতে মোট দুই হাজার একশ ৪১ জন সদস্যের মধ্যে কভিড-১৯ শনাক্ত হলো।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে আরো ৩৫ জন পুলিশ সদস্য হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। ফলে এ পর্যন্ত সর্বমোট তিনশ ৩৩ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ শুক্রবার সকাল পর্যন্ত সারা দেশের পুলিশের সব ইউনিটের সর্বশেষ আপডেট অনুযায়ী সংশ্লিষ্টরা এ তথ্য জানান।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পক্ষ থেকে জানানো হয়েছে, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, এখন পর্যন্ত পুলিশের সাত সদস্য করোনা যুদ্ধে প্রাণ হারিয়েছেন। তারা হলেন, ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), এসআই সুলতানুল আরেফিন (৪৪) এবং এসবির এসআই নাজির উদ্দীন (৫৫)। 

পুলিশ সদরদপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখা-শোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

Leave a Reply