শচীনের দানে খাবার জুটল ৪ হাজার দরিদ্রের

শচীনের দানে খাবার জুটল ৪ হাজার দরিদ্রের

গরীবদের যেন আরও গরীব করে দিয়েছে করোনাভাইরাস। এই ভাইরাস থেকে বাঁচতে ভারতে চলছে লকডাউন। কিন্তু সবকিছু বন্ধ থাকায় শ্রমজীবী মানুষ পড়ে গেছে বিপদে। তাদের কোনো আয় নেই। চুলায় হাড়ি চড়ে না। এমন মানুষদের পাশে দাঁড়িয়েছেন দেশটির ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ৪ হাজার অসহায় মানুষকে খাবার দিয়েছেন তিনি। এদের মাঝে মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের (বিএমসি) স্কুলের শিশুরাও আছে।

মুম্বাইয়ে একটি সংস্থায় অর্থ দানের মাধ্যমে এই মানবিক কাজটি করেছেন শচীন। টুইট করে তিনি বলেছেন, ‘দৈনিক উপার্জন করে এমন পরিবারগুলোর পাশে থাকার জন্য শুভেচ্ছা হাইফাইভ টিমকে।’ যে সংস্থাকে তিনি দান করেছেন, সেই সংস্থাও শচীনকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছে। তাতে লেখা আছে, ‘আমাদের কোভিড-১৯ তহবিলে আপনার দানের ফলে চার হাজার দুঃস্থর পাশে দাঁড়ানো সম্ভব হচ্ছে। এর মধ্যে স্কুলের ছাত্রঠাত্রীরাও থাকছে।’

এর আগে শচীন ভারতের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ রুপি দান করেছিলেন । মুম্বাইয়ের কয়েকটি অঞ্চলে এক মাসের জন্য ৫ হাজার মানুষের খাদ্য সরবরাহ করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে মোদি সরকারের পাশে থাকতে তিনি দেশবাসীকে আহ্বানও জানিয়েছেন।

Leave a Reply