করোনায় আক্রান্ত প্রোটিয়া ক্রিকেটার!

করোনায় আক্রান্ত প্রোটিয়া ক্রিকেটার!

সারাবিশ্বে প্রতিদিন বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। ক্রিকেটবিশ্বেও হানা দিয়েছে এই প্রাণঘাতী ভাইরাস। ফুটবলের বেশ কিছু পরিচিত নাম যেমন দিবালা, আরতেতারা করোনা আক্রান্ত হয়েছেন। সে তুলনায় পরিচিত ক্রিকেটাররা করোনায় খুব কমই আক্রান্ত হয়েছেন। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে এবার করোনায় আক্রান্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার সোলো এনকোয়েনি। এই মুহূর্তে তাকে এবারডিন রয়্যাল ইনফারমারির আইসিইউতে রাখা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার এক টুইট বার্তায় ২৫ বছর বয়সী এই অল-রাউন্ডার জানিয়েছেন নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর। তিনি লিখেছেন, ‘গত বছর আমার জিবিএস ধরা পড়েছিল। গত ১০ মাস ধরে এই রোগের বিরুদ্ধে লড়াই করছি। মাত্র অর্ধেক সুস্থ হয়েছি। আমার যক্ষা আছে, আমার যকৃত কাজ করছে না এবং কিডনিও ভালো নেই। এ অবস্থায় আমার আজ করোনা ধরা পড়ল। আমি বুঝতে পারছি না কেন আমার সঙ্গেই এসব হচ্ছে।’

সোলো এনকোয়েনি বর্তমানে স্কটল্যান্ডে থাকেন। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন এই ক্রিকেটার। তিনি এমনিতেই গুলেনবেরি সিনড্রোমে (জিবি) আক্রান্ত। এই জটিল রোগে মাঝে চার মাস কোমায় থাকতে হয়েছিল এবারডিনশায়ার ক্রিকেট ক্লাবের হয়ে খেলা এই ক্রিকেটারকে। তার আগে স্কটল্যান্ডে থাকা আরেক ক্রিকেটার মজিদ হক করোনায় আক্রান্ত হন। আর সর্বপ্রথম করোনা আক্রান্ত ক্রিকেটার হলেন পাকিস্তানের জাফর সরফরাজ।

Leave a Reply