রাজধানীর আরো তিন হাসপাতালে হবে করোনা পরীক্ষা

রাজধানীর আরো তিন হাসপাতালে হবে করোনা পরীক্ষা

বেসরকারি ৩ হাসপাতালকে অনুমোদন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে সেখানে করোনা পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে তিনি এ কথা জানান।

অনুমোদন দেওয়া তিন হাসপাতাল হলো : এভারকেয়ার হাসপাতাল (সাবেক অ্যাপোলো হাসপাতাল), স্কয়ার হাসপাতাল ও ইউনাইটেড হাসপাতাল। এখন থেকে এ হাসপাতালগুলোতে যেসব নমুনা পরীক্ষা করা হবে সেগুলো সরকারি ল্যাবরেটরির মোট নমুনার সঙ্গে যোগ করে প্রকাশ করা হবে।

তিনি জানান, ওই তিনটি বেসরকারি হাসপাতাল শুধু তাদের ইনডোরে চিকিৎসাধীন করোনা সন্দেহভাজন রোগীদের নমুনা পরীক্ষা করাতে পারবে। এখনো বহির্বিভাগের রোগীদের নমুনা পরীক্ষার অনুমতি দেয়া হয়নি। নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্য অধিদফতর নির্ধারিত ফি তারা নিতে পারবে। তবে ফি কতো তা তিনি বলেননি।

তিনি বলেন, আরো কোনো বেসরকারি হাসপাতাল যদি আমাদের কাছে অনুমোদন চায়, তাহলে আমরা অবশ্যই বিবেচনায় নেব। ঢাকার বাইরের হলে আমাদের টিম গিয়ে যাচাই-বাছাই করে অনুমোদন দেওয়ার যোগ্য পেলে অনুমোদন দেওয়া হবে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেসরকারিভাবে ব্যক্তি উদ্যোগে গাজী কভিড-১৯ পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। ইউএস বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এই ল্যাবটি স্থাপন করা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply