অলিম্পিকের সেই আইকনিক ছবিতে ‘সামাজিক দূরত্ব’ শেখালেন বোল্ট

অলিম্পিকের সেই আইকনিক ছবিতে ‘সামাজিক দূরত্ব’ শেখালেন বোল্ট

করোনাভাইরাসের মোকাবেলায় লকডাউন করে সারা দুনিয়া এখন সোশ্যাল ডিসট্যান্সিং বা সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে। এ নিয়ে অনুরাগীদের কাছে বার্তা পৌঁছে দিতে সোশ্যাল মিডিয়ায় ২০০৮ বেইজিং অলিম্পিকে ১০০ মিটার সোনা জয়ের সেই আইকনিক ছবি পোস্ট করলেন কিংবদন্তি স্প্রিন্টার উসেইন বোল্ট।

টুইটারে এই ছবিটি পোস্ট করে জ্যামাইকান ‘বজ্র বিদ্যুৎ’  ক্যাপশনে লিখেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণে সামাজিক দূরত্ব বজায় রাখুন। বোল্ট আশাপ্রকাশ করেন, ছবিটি দেখে তার ভক্তরা অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলবেন। ২০০৮ অলিম্পিকে বার্ড’স নেস্ট স্টেডিয়ামে পুরুষদের ১০০ মিটার ফাইনালে সোনা জয়ের পথে মাত্র ৯.৬৯ সেকেন্ড নিয়েছিলেন বোল্ট। অলিম্পিক রেকর্ডস শুধু নয়, তা ছিল বিশ্ব রেকর্ডও। রীতিমতো নিজস্ব স্টাইলে সোনা জিতে নেন তিনি।

প্রতিযোগিতার দ্বিতীয় স্থানে থাকা মার্কিন স্প্রিন্টার রিচার্ড থমসন বোল্টের থেকে ০.২০ সেকেন্ড পরে দৌড় শেষ করেন। অলিম্পিকের মতো একটা বিশ্বমঞ্চে ০.২০ সেকেন্ডের লিড নিতে পারার জন্য ফিনিশ লাইনের আগেই বুক চাপড়ে সেলিব্রেট করেন কিংবদন্তি। ১২ বছর আগের সেই ছবি আজও আইকনিক। করোনাভাইরাসের প্রেক্ষিতে সেই ছবিকেই ফের সামনে আনলেন কিংবদন্তি এই স্প্রিন্টার। ছবির নীচে দুটি হ্যাশট্যাগও দিয়ে দিয়েছেন তিনি।

Leave a Reply