ডেল স্টেইনের চোখে সেরা ব্যাটসম্যান যারা

ডেল স্টেইনের চোখে সেরা ব্যাটসম্যান যারা

বর্তমানা সময়ের দোর্দণ্ড প্রতাপশালী পেসারদের একজন তিনি। যদিও ইনজুরি তার ক্যারিয়ারটাই শেষ করে দিয়েছে। দক্ষিণ আফ্রিকার সর্বকালের অন্যতম সেরা পেসার ডেল স্টেইন এবার নিজের দেখা সেরা ব্যাটসম্যানদের বেছে নিয়েছেন। যাদের বিপক্ষে তিনি বোলিং করেছেন, তারাই ঠাঁই পেয়েছেন এই তালিকায়।

টুইটারে প্রশ্নোত্তর পর্বে প্রোটিয়া পেসারের কাছ থেকে এক ক্রিকেটপ্রেমী জানতে চেয়েছিলেন যে, তার দেখা সেরা ব্যাটসম্যান কারা। জবাবে স্টেইন লিখেন, ‘পন্টিং ছিল সুপ্রিম, শচীন ছিল দেয়াল। দ্রাবিড়, ক্রিস গেইল, কেভিন পিটারসেন প্রত্যেকেই ছিল দুর্দান্ত।’ লক্ষ্যণীয় যে, সাবেক অজি অধিনায়ক রিকি পিন্টিংয়ের নাম প্রথমে লিখেছেন স্টেইন। তারপর লিখেছেন শচীনের নাম। দ্রাবিড়-গেইলদের অবস্থান তারও পরে।

এই প্রশ্নোত্তর সেশনেই কোন বোলারের বোলিং অ্যাকশন নিখুঁত, তা জানতে চাওয়া হয় স্টেইনের কাছে। তিনি জবাবে কাগিসো রাবাদার অ্যাকশনকে ‘গতির পক্ষে মসৃণতম ও সহজতম’ বলে চিহ্নিত করেন। প্রিয় পেসারদের তালিকায় অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকেও রেখেছেন গত বছর লাল বলের ক্রিকেটকে বিদায় জানানো স্টেইন। তবে দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন। এই তারকা পেসার ৯৩ টেস্টে তিনি নিয়েছেন ৪৩৯ উইকেট, যা দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ।

Leave a Reply