আব্দুল মোমেনের সঙ্গে কথা বললেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

আব্দুল মোমেনের সঙ্গে কথা বললেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

কভিড-১৯ পরিস্থিতি বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে কথা বলেছেন চীনের স্টেট কাউন্সিলর এবং পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। চীন সরকারের পাঠানো মেডিক্যাল সরঞ্জাম নিয়ে আজ বুধবার কথা হয় তাঁদের মধ্যে।

চীনের পররাষ্ট্রমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, চিকিৎসা সরঞ্জামের একটি ব্যাচ বাংলাদেশে পাঠানো হয়েছে। প্রয়োজনে আরো সহায়তা নিশ্চিত করতে বিভিন্ন চাইনিজ প্রতিষ্ঠানকে সংহত করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বাংলাদেশ তার সীমান্ত বন্ধ করেছে। চীন পরবর্তিতে যেকোনো সহায়তা দিতে প্রস্তুত। অভিজ্ঞতা ও ভাইরাস সংক্রান্ত তথ্য-উপাত্ত ছাড়াও বাংলাদেশের স্থানীয় চিকিৎসকদের সহায়তার জন্য নিজেদের চিকিৎসক দিতে প্রস্তুত চীন, যোগ করেন ওয়াং ই। সেইসঙ্গে
বাংলাদেশের সরকারকে যত দ্রুত সম্ভব সতর্কতার সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, আব্দুল মোমেন চীনের কাছ থেকে আরো বেশি মাস্ক এবং ভেন্টিলেটর চেয়েছেন। করোনাভাইরাস মোকাবেলায় চীনের এমন সহায়তাকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে আস্থাভাজন বন্ধ এবং সহযোগী চীন।

ফেব্রুয়ারিতে, চীনের দুঃসময়ে গ্লাভস, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ক্যাপ এবং সুরক্ষা স্যুট দিয়ে সহায়তা করেছে বাংলাদেশ।

Leave a Reply