দরিদ্রদের ১০ টন খাবার দিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক

দরিদ্রদের ১০ টন খাবার দিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক

অসাধারণ নেতৃত্বে ব্রাজিলকে এনে দিয়েছিলেন চার নম্বর বিশ্বকাপ। ১৯৯৪ বিশ্বকাপ ফাইনালের পর ব্রাজিল অধিনায়ক দুঙ্গার ট্রফি হাতে গোটা মাঠ প্রদক্ষিণের দৃশ্য ইতিহাসে বিখ্যাত হয়ে আছে। বিশ্বকাপজয়ী এই অধিনায়ক ২০১০ সালের বিশ্বকাপে ব্রাজিলের কোচ ছিলেন। সেবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের কাছে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল। এবার এই খ্যাতিমান ফুটবলার নেমেছেন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে।

গোটা বিশ্বের মতো ব্রাজিলেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। দেশটিতে এ পর্যন্ত ৩৫৯ জন মারা গেছে বলে জানা গেছে। এই প্রাণঘাতী ভাইরাস থেকে বাঁচতে গোটা ব্রাজিল এখন লকডাউন হয়ে পড়েছে। ফলে সবচেয়ে বেশি বিপদে পড়েছে দেশটির দরিদ্র জনগোষ্ঠী আর খেটে খাওয়া মানুষেরা। কাজ হারিয়ে তাদের এখন হাড়ি চড়ে না। এসব মানুষের পাশেই এবার দাঁড়িয়েছেন ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার দুঙ্গা। তাদের জন্য দিয়েছেন ১০ টন খাদ্য। শিশুদের জন্য দিয়েছেন ২ হাজার ডায়াপার।

সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে দুঙ্গা এক ভিডিও বার্তায় বলেছেন, ‘বাধ্য হয়ে আমাদের অনেককে এখন এই চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। অনেক কিছু এখন করতে হচ্ছে, যা কল্পনাও করিনি আগে। মানুষের জীবন এখন হুমকির মুখে। সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে আমরা। এখন আমাদের মানবিক হতে হবে। মানুষকে সহযোগিতা করতে হবে। আমি আপনাদের সবাইকে চ্যালেঞ্জ জানাচ্ছি। আমরা ইতিমধ্যে দশ হাজার কেজি খাদ্য (এগারো টনেরও বেশি) সংগ্রহ করেছি। আমরা এই লড়াই চালিয়ে যাব। এখন কোনো সময় নেই নষ্ট করার মতো। এটা হেরে যাওয়ার সময় না।’

Leave a Reply