চিকিৎসক-কর্মীদের বেতনের পুরোটাই দেয়া হবে : ল্যাবএইডের এমডি ডা. শামীম

চিকিৎসক-কর্মীদের বেতনের পুরোটাই দেয়া হবে : ল্যাবএইডের এমডি ডা. শামীম

করোনাভাইরাস সংক্রমণের ফলে সৃষ্ট মহামারির প্রকোপ চলছে বিশ্বজুড়ে। বাংলাদেশেও কভিড ১৯ রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এই পরিস্থিতিতে দেশের সরকারি-বেসরকারি সব ধরণের হাসপাতালে সাধারণ চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। চিকিৎসকগণও তাদের ব্যক্তিগত চেম্বার বন্ধ করে দিয়েছেন। ইতিমধ্যে বিভিন্ন হাসপাতালেও রোগী কমে গেছে রেকর্ড পরিমাণ।

উদ্ভূত পরিস্থিতিতে বেসরকারি ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের মার্চ মাসের বেতন অর্ধেক দিয়েছে কর্তৃপক্ষ। চলতি এপ্রিল মাসে অনেককে বাধ্যতামূলক ছুটিতেও পাঠানো হয়েছে-এমন একটি সংবাদ রবিবার দিনব্যাপী সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

বিষয়টির সত্যতা জানতে ল্যাবএইড গ্রুপের এমডি ডা. এ এম শামীমের সঙ্গে কথা হয়। তিনি বিষয়টিকে শ্রেফ গুজব হিসেবে আখ্যায়িত করে বলেন, এই নিয়ে অহেতুক একটা ভুল তথ্য ছড়ানো হচ্ছে।

ডা. এ এম শামীম বলেন, আমরা মার্চ মাসের ১৫ দিনের বেতন ২০ মার্চে প্রদান করেছি। বাকী ১৫ দিনের বেতন শিগগিরই প্রদান করা হবে। কোন বেতন কর্তন করা হবে না।

কিন্তু অতীতে মাসের বেতন এভাবে অর্ধেক দেয়ার রেকর্ড আছে কি? নাকি সংবাদটি ভাইরাল হওয়ায় আপনারা সিদ্ধান্ত পাল্টিয়েছেন?

এমন প্রশ্নের উত্তরে ডা. এম এ শামীম বলেন, আগে তো এক মাসের বেতন পরের মাসে দেয়া হতো। সে হিসেবে মার্চ মাসের বেতন দেবার কথা ছিলো এপ্রিল মাসে। কিন্তু সার্বিক অবস্থা চিন্তা করে আমরা বরং ১৫ দিনের অগ্রিম বেতন দিয়েছি মার্চ মাসেই। যাতে সবার হাতে কিছু টাকা থাকে। অথচ সম্পূর্ণ ভুলভাবে বিষয়টি তুলে ধরা হচ্ছে যা দুঃখজনক।

Leave a Reply