স্পেনে কমছে মৃত ও আক্রান্তের সংখ্যা; লকডাউনের সুফল?

স্পেনে কমছে মৃত ও আক্রান্তের সংখ্যা; লকডাউনের সুফল?

করোনা ভয়াল থাবা বসিয়েছে স্পেনে। প্রতিদিনই দেশটিতে শত শত মানুষ আক্রান্ত হচ্ছেন। এই মারণ রোগে আক্রান্ত হয়ে মারাও যাচ্ছেন শত শত মানুষ। তবে আশার কথা হচ্ছে, দেশটিতে কমছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মারা যান পাঁচশ ৪৬ জন মানুষ। কিন্তু গতকাল (৩ এপ্রিল) মারা যান আটশ ৫০ জন। আর বৃহস্পতিবার (২ এপ্রিল) মারা যান নয়শ ৬১ জন। ওই দিন থেকে শুক্রবারও মৃতের সংখ্যা কমেছে।

করোনায় আক্রান্তের সংখ্যাও প্রতিদিনই কমছে। বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হন সাত হাজার নয়শ ৪৭ জন। আর শুক্রবার আক্রান্ত হন সাত হাজার একশ ৩৪ জন। আজ শনিবারও কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা। এদিন আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার পাঁচশ ৩৭ জন। মনে করা হচ্ছে, লকডাউনের সুফল পেতে শুরু করেছে স্পেন।

ইতালির পর ইউরোপের এই দেশটিতে করোনা সবচেয়ে ভয়াল থাবা বসিয়েছে। তিন সপ্তাহ ধরে লকডাউনে রয়েছে পুরো দেশটি। তৃতীয় সপ্তাহে এসে কমতে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ চিন্তা করছেন লকডাউন আরো বাড়ানোর কথা।

করোনায় আক্রান্ত ও মৃতের দিক দিয়ে বিশ্বের দুই নম্বরে আছে ইউরোপের দেশ স্পেন। দেশটিতে মোট এক লাখ ২৪ হাজার সাতশ ৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার সাতশ ৪৪ জন। চিকিৎসাসেবা নিয়ে সুস্থও হয়েছেন অনেকেই। দেশটির ৩৪ হাজার দু’শ ১৯ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Leave a Reply