করোনা ঠেকাতে সৌরভ-কোহলিদের সঙ্গে নরেন্দ্র মোদির ভিডিও চ্যাট

করোনা ঠেকাতে সৌরভ-কোহলিদের সঙ্গে নরেন্দ্র মোদির ভিডিও চ্যাট

ভিডিও চ্যাটিংয়ে সৌরভ গাঙ্গুলীদের করোনা মোকাবেলায় মানুষকে সচেতন করতে আহবান জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটিতে এখন ২১ দিনের লকডাউন চলছে। কেটেছে ১০ দিন। কিন্তু অনেক মানুষ এই লকডাউন অমান্য করে পথেঘাটে ঘুরে বেড়াচ্ছেন। এসব বিষয় ভারতের ৪০জন ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও চ্যাটিংয়ে কথা বলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই প্রথম ক্রীড়াবিদদের সঙ্গে করোনা প্রতিরোধের ব্যাপারে আলোচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী। জানা গেছে, তিনি সমস্ত ক্রীড়াবিদদের দেশবাসীর উদ্দেশে নিয়ম মেনে চলার আবেদন রাখতে বলেছেন। ক্রীড়ায় যেমন চ্যালেঞ্জ মোকাবিলার দক্ষতা, শৃঙ্খলা, ইতিবাচক মানসিকতা ও নিজের প্রতি বিশ্বাসের প্রয়োজন, তেমনই করোনার বিরুদ্ধে লড়াইয়েও এই গুণগুলো দরকার বলে জানান মোদি।

এই সময় মোদি ক্রীড়াবিদদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। এই ভিডিও কনফারেন্সে শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, বিরাট কোহলি ছাড়াও ছিলেন পিটি ঊষা, পুলেল্লা গোপীচন্দ, বিশ্বনাথন আনন্দ, হিমা দাস, বজরং পুনিয়া, রোহিত শর্মা, বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিং, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, মানু ভকর, শরদ কুমার, অজয় ঠাকুর প্রমুখ। এই বিপদে সবার একাত্মতা প্রকাশের জন্য রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য নাগরিকদের ঘরের আলো নিভিয়ে প্রদীপ, মোমবাতি, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালাতে বলেছেন মোদি।

Leave a Reply