করোনাভাইরাস : এক সপ্তাহেই মৃতের সংখ্যা দ্বিগুণ!

করোনাভাইরাস : এক সপ্তাহেই মৃতের সংখ্যা দ্বিগুণ!

দ্রুত গতিতে করোনা ছড়িয়ে পড়ছে। তা দেখে কপালে চিন্তার ভাঁজ পড়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার। তা নিয়ে বিশ্বকে ফের একবার সচেতন করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল। পাশাপাশি এই যুদ্ধে লড়ার জন্য এবং প্রতিটি মানুষের যাতে খাদ্য সরবরাহ নিশ্চিত হয়, সে ব্যাপারে সমস্ত দেশকে সামাজিক কল্যাণমূলক কাজ করার অনুরোধ জানিয়েছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল টেড্রোস আডহ্যানম গেব্রিয়েসাস বলেন, কোভিড ১৯-কে মহামারি ঘোষণার পর চার মাস হয়ে গেল। বিশ্বব্যাপী এই রোগ নিয়ন্ত্রণে আসার কোনো নাম নিচ্ছে না। উল্টা বাড়ছে সংক্রমণের সংখ্যা, মৃতের সংখ্যা। গত এক সপ্তাহে মৃতের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে গেছে। আর কিছু দিনের মধ্যেই ১০ লক্ষ ছুঁয়ে ফেলবে সংক্রমণের সংখ্যা, মৃতের সংখ্যা ছুঁয়ে ফেলবে ৫০ হাজার।

গত ডিসেম্বরে চীন থেকে সারা বিশ্বে ছড়াতে শুরু করে এই সংক্রমণ। চীনের পর ইতালি, স্পেন এবং যুক্তরাষ্ট্রে এখনো পর্যন্ত সবচেয়ে বেশি তাণ্ডব চালাচ্ছে কোভিড-১৯। সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় লাখ ৫৫ হাজার একশ ৩৬ জন মানুষ। আর মারা গেছেন ৪৮ হাজার পাঁচশ ৭৬ জন মানুষ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ তিন হাজার ১১ জন। এই অবস্থায় লকডাউনই একমাত্র উপায় এই রোগের সঙ্গে লড়ার জন্য।

Leave a Reply