যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬৩ জনের মৃত্যু

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬৩ জনের মৃত্যু

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড পাঁচশ ৬৩ জনের মৃত্যু হয়েছে। আর মারণ ভাইরাস করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজার তিনশ ২৪ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার চারশ ৭৪ জনে। আর মোট মৃত্যু হয়েছে দুই হাজার তিনশ ৫২ জনের। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একশ ৩৫ জন।

এর আগে একদিনে সবচেয়ে বেশি মারা যান ৩১ মার্চ। ৩৮১ জন মারা যান গতকাল। আর করোনা ভাইরাসে সংক্রমিত হন তিন হাজার ৯ জন। গতকালকের চেয়ে দেশটিতে আজ সংক্রমণ এবং প্রাণহানি বৃদ্ধি পেয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বরিস জনসনও। রোগ শনাক্ত হওয়ার পর থেকে সেলফ আইসোলেশনে রয়েছেন তিনি। প্রয়োজন হলে আরও কড়া বিধিনিষেধ আরোপ করা হবে বলেও জানান তিনি। কয়েকদিন আগেই করোনাভাইরাস সঙ্কট আরো খারাপ হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্যের সব বাড়িতে পাঠানো এক খোলা চিঠিতে এ হুঁশিয়ারি জানান তিনি।

২০১৯ সালে ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো নতুন করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন বিশ্বের দুই শতাধিক দেশে তা ছড়িয়েছে। বিশ্বজুড়ে বর্তমানে করোনায় আক্রন্ত মানুষের সংখ্যা আট লাখ ৮৫ হাজার নয়শ ২৪ এবং মারা গেছেন ৪৪ হাজার দু’শ ৬৯ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন এক লাখ ৮৫ হাজার দুশ ৬৯ জন।

Leave a Reply