সংবাদপত্র কর্মীদের চলাচলে বাধা নেই

সংবাদপত্র কর্মীদের চলাচলে বাধা নেই

দেশব্যাপী অন্যান্য জরুরি সেবার পাশাপাশি সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই। করোনাভাইরাসের প্রতিরোধ চেষ্টার অংশ হিসেবে গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি চলছে। এরমধ্যে হাসপাতাল, পুলিশ, প্রশাসন সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং তাদের গাড়ি চলাচলে বাধা না থাকার কথা জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

‌আজ শনিবার তথ্য সচিব কামরুন নাহার কালের কণ্ঠ’কে বলেন, সংবাদপত্র জরুরি সেবার অন্তর্ভুক্ত। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগেই বিষয়টি পরিষ্কার করা হয়েছে। তাই সরকারি ছুটিকালীন সময়ে সংবাদপত্রসহ সকল গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তি ও তাদের গাড়ি চলাচলে কোনো সমস্যা নেই।

এদিকে তথ্য মন্ত্রণালয়ের অধীন তথ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা কালের কণ্ঠকে জানান, যুদ্ধ পরিস্থিতির মধ্যেও সংবাদপত্র বন্ধ হয় না। গণমাধ্যমের কার্যক্রম সীমিত বা সংকুচিত করার সুযোগ নেই।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশ অনুযায়ী চলমান ছুটির সময় কাঁচাবাজার, খাবারের দোকান, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবার সব প্রতিষ্ঠান খোলা থাকবে। আজ ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকেও এ বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকায় অনেকের ঘরে খাবার রান্নার ব্যবস্থা নেই। তাই যারা খাবার কেনা বা অন্য জরুরি কাজের জন্য বাইরে বের হন তাদের যেন হয়রানি করা না হয় সে বিষয়ে পুলিশকে সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, জরুরি কাজে বের হলেও সবাই যেন সামাজিক দূরত্ব বজায় রাখেন। তারা আরো বলেছেন, বাসায় রান্নার ব্যবস্থা না থাকলে রেস্টুরেন্ট থেকে খাবার কিনে নিয়ে যেতে পারবেন। যদি রেস্টুরেন্টে বসে খেতে চান সে ক্ষেত্রে প্রয়োজনীয় দূরত্ব বজায় রাখার অনুরোধ করা হয়েছে।

Leave a Reply