গুয়াংজু রুটে সপ্তাহে একদিন ফ্লাইট চালাবে ইউএস বাংলা

গুয়াংজু রুটে সপ্তাহে একদিন ফ্লাইট চালাবে ইউএস বাংলা

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে যাত্রী কমে যাওয়ায় চীনের গুয়াংজুতে ফ্লাইট কমালো ইউএস-বাংলা এয়ারলাইনস। তিনটি থেকে কমিয়ে সপ্তাহের রবিবার মাত্র একটি চালানোর কথা জানিয়েছে দেশের বৃহৎ এই বেসরকারী বিমান সংস্থাটি। চীন থেকে চিকিৎসা সরঞ্জাম আনা, জরুরি পণ্য পরিবহনের কথা বিবেচনা করে একটি ফ্লাইট চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এছাড় অন্যান্য গন্তব্যে ফ্লাইট স্থগিতের সময়সীমাও বাড়ানো হয়েছে।

আজ শুক্রবার ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনংসযোগ) মো. কামরুল ইসলাম কালের কণ্ঠকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘ইউএস-বাংলা এয়ারলাইন্স ২৯ মার্চ থেকে শুধুমাত্র প্রতি রবিবার ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করবে।’

তিনি বলেন, দোহা, কলকাতা ও চেন্নাই রুটে ১৫ এপ্রিল, কুয়ালালামপুর ১৪ এপ্রিল, সিঙ্গাপুরে ৭ এপ্রিল, মাস্কাটে ২৯ এপ্রিল, ব্যাংককে ১৮ মে পর্যন্ত ফ্লাইট পরিচালনা স্থগিত থাকবে। এছাড়া অভ্যন্তরীণ রুটে ৪ এপ্রিল পর্যন্ত ফ্লাইট পরিচালনা স্থগিত থাকবে।

এদিকে করোনাভাইরাস সংক্রমন ঠেকাতে ২১ মার্চ মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত চীন, যুক্তরাজ্য, থাইল্যান্ড ও হংকং ছাড়া আন্তর্জাতিক সব রুটের ফ্লাইট বাতিল করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। চারটি দেশের মধ্যে ফ্লাইট চালুর অনুমতি থাকলেও কার্যত লন্ডন-ম্যানচেস্টার বিমান বাংলাদেশ এবং গুয়াংজু রুটে ইউএস-বাংলা এয়ারলাইনস ফ্লাইট চালু রেখেছিল। কিন্তু ৩০ সেপ্টেম্বর থেকে লন্ডন-ম্যানচেষ্টার রুটে বিমানের ফ্লাইট বাতিলের ফলে শুধু গুয়াংজুতে সপ্তাহে মাত্র একদিন বিমান চলাচল অব্যাহত রাখবে ইউএস-বাংলা এয়ারলাইনস।

Leave a Reply