ঢাকার প্রধান সড়ক ও উন্মুক্ত স্থানে ছিটানো হলো জীবাণুনাশক তরল

ঢাকার প্রধান সড়ক ও উন্মুক্ত স্থানে ছিটানো হলো জীবাণুনাশক তরল

অন্যান্য দিনের মতো আজ শুক্রবারও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক ও উন্মুক্ত স্থানে ৮টি পানির গাড়িতে মোট ১৬ বার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ছিটানো হয়েছে।

এদিন উত্তরা কুয়েত মৈত্রী হাসপাতাল, আশকোনা, উত্তরা সেক্টর-৪ ও সংলগ্ন এলাকা, যমুনা ফিউচার পার্কের সামনে থেকে কোকাকোলা বাসস্ট্যান্ড, নিকুঞ্জ এলাকা, মিরপুর সেকশন ১ মুক্তবাংলা মার্কেটের পিছনে ও সংলগ্ন এলাকা মিরপুর-১ সরকারি কোয়ার্টারের ভিতরে ও সংলগ্ন এলাকা গাবতলী হতে কল্যাণপুর, মিরপুর ৬০ ফুট রোড ও সংলগ্ন এলাকা মোহাম্মদপুর তাজমহল রোড, কলেজগেইট, সোহরাওয়ার্দী হাসপাতাল ও সংলগ্ন এলাকা মগবাজার, তেজগাঁও শিল্প এলাকা, মহাখালী বক্ষব্যাধি হাসপাতাল, আইসিডিডিআরবি মহাখালী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা ফার্মগেইট ও সংলগ্ন এলাকায় জীবাণুনাশক তরল ছিটানো হয়।

জানা গেছে, ৮টি পানির গাড়ির মাধ্যমে আজ মোট ১ লক্ষ ৬০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির ২৪ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়। এ ছাড়া প্রতিটি ওয়ার্ডের অলিগলিতে মশক নিধনকর্মীগণ হ্যান্ড স্প্রে ও হুইলব্যারো মেশিনের তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

এদিকে পরিচ্ছন্নতাকর্মী ও মশককর্মীদের জন্য আজ ১২০০ জোড়া উন্নত মানের গ্লাভস ও ১০০০ জোড়া বুট-জুতা বিতরণ করা হয়। এ ছাড়া প্রতিটি ওয়ার্ড কাউন্সিলরকে ৫০ কেজি ব্লিচিং পাউডার ও ২০০টি সাবান বিতরণ করা হয়। সংরক্ষিত আসনের কাউন্সিলরদের প্রত্যেককে ২৫ কেজি ব্লিচিং পাউডার ও ২০০টি সাবান বিতরণ করেন।

Leave a Reply