বুধবার থেকে ভারতের আকাশে আর কোনো বিমান উড়বে না

বুধবার থেকে ভারতের আকাশে আর কোনো বিমান উড়বে না

করোনা ঠেকাতে আগেই বন্ধ হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট। এবার অভ্যন্তরীণ ফ্লাইটও বন্ধ করলো ভারত। লাফিয়ে লাফিয়ে বেড়ে চলা করোনার সংক্রমণ ঠেকাতে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। ভারতে এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। আক্রান্ত হয়েছে ৪২৫ জন। ভারতীয় গণমাধ্যম কোলকাতা ২৪ এর খবরে এই তথ্য জানা গেছে।

সোমবার (২৩ মার্চ) ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী বুধবার থেকে দেশজুড়ে আর কোনও অভ্যন্তরীণ ফ্লাইট চলবে না। মঙ্গলবার মধ্যরাতের আগেই সব এয়ারলাইনগুলোকে তাদের বিমান অবতরণ করাতে হবে। তবে অভ্যন্তরীণ কার্গো বিমানের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে না। অর্থাৎ সেগুলো যথারীতি চলাচল করবে।

এর আগে, গত রোববার এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক ফ্লাইট ওঠানামা নিষিদ্ধ করে ভারত সরকার।এদিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন, তার রাজ্যে দেশি-বিদেশি কোনও বিমানই ওঠানামা করতে দেয়া হবে না। সেসময় অবশ্য এ সিদ্ধান্তের বিরোধিতা করেছিল কেন্দ্র সরকার।

সোমবার সকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা এক চিঠিতে তার রাজ্যেও বিমান চলাচল বন্ধের আহ্বান জানান। এর কয়েক ঘণ্টা পরেই সব অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় সরকার।

Leave a Reply