বরিশালে হোম কোয়ারেন্টিনে না থাকায় দুই প্রবাসীকে জরিমানা

বরিশালে হোম কোয়ারেন্টিনে না থাকায় দুই প্রবাসীকে জরিমানা

বরিশালে হোম কোয়ারেন্টিনে না থাকায় দুজন প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে খতনা ও বিয়ে উপলক্ষে আয়োজন করা দুটি অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। অতিরিক্ত দাম রাখায় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বরিশালে বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিত করতে ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আজ শুক্রবার সকাল থেকে মাঠে নেমেছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রশাসন সূত্র জানায়, বেলা ১১টায় নগরের দুটি এলাকায় অভিযান চালিয়ে ফ্রান্স ও কুয়েত ফেরত দুই প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে না থাকায় একজনকে ২০ হাজার এবং অপরজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়।

অপরদিকে সদর উপজেলায় শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ রামকঠী গ্রামে এক ব্যক্তির বাড়িতে সুন্নতে খতনা ও পাশেই চরআইচা গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানও বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

দুপুরে বরিশাল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বাজার মনিটরিং অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম। নগরের ফড়িয়াপট্টিতে তিনটি দোকানে মূল্য তালিকা না থাকা এবং বেশি দামে চাল বিক্রির অপরাধে মোট ৬৮ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এ ছাড়া বাকেরগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলামের নেতৃত্বে বাসস্ট্যান্ড, খয়রাবাদ বাজার ও বন্দর এলাকায় ভ্রাম্যমাণ আদালত অতিরিক্ত দাম নেওয়ায় ৪ জন ব্যবসায়ীকে ৫ দিন করে কারাদণ্ড ও মোট ৮০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি করোনাভাইরাস পরিস্থিতির সুযোগ নিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধি ও অতিরিক্ত মুনাফা না করতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখতে এ ধরনের অভিযান প্রতিদিন চলবে।

Leave a Reply