মাগুরায় বিদেশ ফেরত ২৩৪৮জন, হোম কোয়ারেন্টিনে আছেন ৮১

মাগুরায় বিদেশ ফেরত ২৩৪৮জন, হোম কোয়ারেন্টিনে আছেন ৮১

১ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে মাগুরায় এসেছেন মোট ২৩৪৮ জন। এঁদের মধ্যে সবচেয়ে বেশি ভারত থেকে এসেছেন ১৯১১ জন। অন্যান্য দেশ থেকে এসেছেন ৪৩৭ জন। সিভিল সার্জন কার্যালয়ের এক হিসেবে দেখা গেছে তাঁদের মধ্যে হোম কোয়ারেন্টিনে আছেন মাত্র ৮১ জন।

গতকাল বুধবার ইমিগ্রেশন থেকে জেলা পুলিশের কাছে বিদেশ ফেরত ব্যক্তিদের একটি তালিকা আসে। সিভিল সার্জন কার্যালয়ে আজ তালিকাটি পৌঁছে।

হোম কোয়ারেন্টিনে থাকা ছাড়া অন্যরা কি অবস্থায় আছেন এমন প্রশ্ন উঠেছে। জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখন পর্যন্ত যারা হোম কোয়ারেন্টিনে আছেন তাদের তথ্য স্থানীয় পর্যায় থেকে সংগ্রহ করা। ফলে অনেকেই হয়তো বিদেশ ভ্রমণের তথ্য গোপন করেছেন।

মাগুরার সিভিল সার্জন চিকিৎসক প্রদীপ কুমার সাহা প্রথম আলোকে জানিয়েছেন, ইমিগ্রেশন থেকে তালিকা আজ তাদের হাতে এসেছে। এই তালিকা প্রতি উপজেলার স্বাস্থ্য কর্মীদের কাছে পাঠানো হয়েছে। একই সঙ্গে তালিকা যাচাই বাছাই করবে উপজেলা প্রশাসন, পুলিশ, স্থানীয় সরকারের প্রতিনিধিরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সবাইকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এখন ৬ মার্চের পর ভারতসহ অন্যান্য দেশ থেকে মাগুরায় আসা সবাইকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনার উদ্যোগ নেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক আশরাফুল আলম প্রথম আলোকে বলেন, যেকোনো মূল্যে ঝুঁকিপূর্ণ প্রতিটি ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে আনা হবে।

Leave a Reply