মুজিববর্ষের আয়োজনে নাশকতার কোনো খবর পাইনি

মুজিববর্ষের আয়োজনে নাশকতার কোনো খবর পাইনি

মুজিববর্ষের আয়োজনে নাশকতার কোনো খবর এ পর্যন্ত পাওয়া যায়নি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এটা একটা জন্ম শতবার্ষিকী। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, সারাবিশ্ব যাকে সম্মান করে, শ্রদ্ধা করে। সেই মহান নেতার জন্মশতবর্ষ পালন হবে, সারাদেশ উদগ্রীব হয়ে আছে। সারা দেশের মানুষ কিভাবে এটা পালন করবে তা নিয়ে প্রতিযোগিতা চলছে। এই জায়গা থেকে কোনো নাশকতা হবে বলে আমি মনে করছি না, আমি চিন্তাও করতে পারছি না।

আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপকমিটির সভা শেষে তিনি এ সব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নাশকতা প্রতিরোধ ও সোশ্যাল মিডিয়া গুজব রটনাকারীদের নজর রাখা হবে এবং এ ধরনের কিছু পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু বিকাল ৩টা ১৫ মিনিটে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে উদ্বোধনী অনুষ্ঠান। জেনারেল গেইট খোলা থাকবে কিন্তু ভিআইপি গেইট ৩টা ১৫ মিনিটের মধ্যে বন্ধ হয়ে যাবে।

কতগুলি দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে এ বিষয়ে মন্ত্রী বলেন, এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানাবে। তবে লক্ষাধিক অতিথি থাকবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আগমন এর প্রেক্ষিতে কয়েকটি সংগঠনের প্রতিবাদের ডাক দেওয়ায় কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। আমার মনে হয় তার কাছে আপনারা যে ব্যাখ্যাটি পেয়েছেন, সেটাই আমাদের বক্তব্য।

এখানে নতুন করে কিছু বলার নেই জানিয়ে তিনি বলেন, আমাদের দেশ আমাদের মত চলবে, আমরা একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ, সেই মূল্যবোধ নিয়েই আমরা কাজ করছি। আমরা সেভাবেই চলবো।

নিরাপত্তাবাহিনীর বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, যা প্রয়োজন যতটুকু প্রয়োজন ততটা বাহিনী থাকবে। প্রয়োজন হলে দশ হাজার নিরাপত্তা বাহিনী থাকবে, তারও বেশি হলে বেশি নিরাপত্তা বাহিনী থাকবে। এখানে কোনো রকম অনিশ্চয়তার মধ্যে রাখা হবে না বলেও জানা তিনি।

Leave a Reply